আইন-আদালত

বিচারপতি মানিকের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৪

  প্রতিনিধি ৩ নভেম্বর ২০২২ , ৪:২৩:১৫ প্রিন্ট সংস্করণ

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, বুধবার বিকেলে রাজধানীর পল্টন এলাকায় বিএনপির সমাবেশ ছিল। সেখান থেকেই শামসুদ্দিন চৌধুরীর ওপর হামলা করা হয়েছে। এই ঘটনায় বুধবার রাতে পল্টন থানায় একটি মামলা করা হয়। এই মামলায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে হাফিজ আক্তার জানান, মামলাটি তদন্তের দায়িত্ব ডিবিকে দেওয়া হচ্ছে । তিনি বলেন, হামলায় জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

পল্টন থানার ওসি সালাহউদ্দিন মিয়া জানান, গ্রেপ্তার চারজন ছাত্রদলের বর্তমান ও সাবেক বিভিন্ন কমিটির নেতা।

গ্রেপ্তাররা হলেন- ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন খান, কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান ও মো. সাগর।

এর আগে নিজ গাড়িতে যাওয়ার পথে বিএনপির একটি মিছিল থেকে তাঁর ওপর হামলা করা হয় বলে বিচারপতি মানিক অভিযোগ করেছেন।

 বিচারপতি মানিক সমকালকে বলেন, ‘ফকিরাপুল মোড়ে আমার ওপর অতর্কিত হামলা করা হয় বিএনপির মিছিল থেকে। আমার গাড়িও ভাঙচুর করা হয়েছে এবং দুর্বৃত্তরা আমাকে কপালে-নাকে মুখে, গাড়ির ড্রাইভার ও গানম্যানকে কিল-ঘুষিসহ মারধরও করেছে।’

হামলার ঘটনায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে শামসুদ্দিন চৌধুরীর নিরাপত্তার দায়িত্ব থাকা পুলিশ কনস্টেবল রফিকুল বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

Verified by MonsterInsights