শিক্ষা

বরিশালে অধ্যক্ষের অপসারণ দাবিতে মহাসড়ক অবরোধ

  প্রতিনিধি ৯ নভেম্বর ২০২২ , ১:৩৮:৩৭ প্রিন্ট সংস্করণ

ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণসহ ৬ দফা দাবিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে বাবুগঞ্জের রহমতপুর কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অধ্যক্ষের কক্ষ তালাবদ্ধ করে অবরুদ্ধ করার পর ক্যাম্পাসে বিক্ষোভ শেষে বরিশাল-ঢাকা মহাসড়কে এসে অবস্থান নেন।

বরিশাল-ঢাকা মহাসড়কে ২০ মিনিটের মতো অবস্থান করার পর পুলিশ তাদের সরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা বরিশাল-ঢাকা মহাসড়কের বাবুগঞ্জের রহমতপুর ব্রিজ এলাকার ২ পাশে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

ইনস্টিটিউটের ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী সিয়াম সরদার জানান, অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহ শ্রেণিকক্ষে বিনাকারণে শিক্ষার্থীদের হেনস্তা করা, ধর্ম নিয়ে কটাক্ষ, কল্যাণ তহবিলের নামে অর্থ নিলেও তা শিক্ষার্থীদের সহযোগিতার কাজে ব্যবহার হয় না ও শিক্ষার্থীদের বিনাকারণে মাদক মামলায় ফাঁসানোর হুমকি প্রদান করেন। এ কারণে তার অপসারণসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ করা হচ্ছে।

শিক্ষার্থী শচীন্দ্র বিশ্বাস বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলী জিন্নাহকে বদলি, নতুন অধ্যক্ষ নিয়োগ দেওয়া, কলেজের ছাত্র সংসদ প্রতিষ্ঠা করা, অতিরিক্ত ভর্তি নেওয়া বন্ধ, ছাত্রীদের যৌন হয়রানি ও শিক্ষার্থীদের বদলি করাসহ নানা হুমকি দেওয়ার বিচার দাবিতে বিক্ষোভ চলছে।

দুপুরে তিনি জানান, তারা বর্তমানে সড়কের ২ পাশে অবস্থান করছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা না এলে তারা পুনরায় মহাসড়ক অবরোধ করবেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, সকাল সাড়ে ১০টা থেকে তিনিসহ ৮-১০ জন অবরুদ্ধ রয়েছেন। ইউএনও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছেন। শিক্ষার্থীরা আগে কিছু না জানিয়ে বিক্ষোভ করেছেন। বিষয়টি নিয়ে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

তার বিরুদ্ধে আনা অভিযোগ সম্পর্কে বলেন, সামনাসামনি আলোচনা না হলে তো বলতে পারব না, তারা কি অভিযোগ এনেছে। ঊর্ধ্বতন কর্মকর্তারা আসছেন। তাদের সামনে শিক্ষার্থীদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা হবে।

মহানগরীর এয়ারপোর্ট থানার ওসি মো. হেলালউদ্দিন জানান, মহাসড়ক ক্লিয়ার রয়েছে। যে কোনো প্রকার অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মহাসড়ক ও ইনস্টিটিউট ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

Verified by MonsterInsights