জাতীয়

দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় একজন গ্রেফতার

  প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২২ , ১১:১৯:৪৩ প্রিন্ট সংস্করণ

ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের হাত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। আসামির নাম মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪)। তিনি দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় পুলিশের করা মামলার ১৪ নম্বর আসামি।

বুধবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপকমিশনার মো. ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) সূত্র বলছে, মেহেদী হাসানকে গ্রেফতার করেছে সিটিটিসি ইউনিট। জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়েছিলেন গ্রেফতার মেহেদী।তিনি জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে আম্বরখানাতে। 

ব্লগার নাজিমউদ্দীন সামাদ হত্যার মিশনেও মেহেদী অংশ নিয়েছিলেন বলে সিটিটিসি সূত্র জানিয়েছে।২০১৬ সালের ৬ এপ্রিল পুরান ঢাকার লক্ষ্মীবাজারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাজিমউদ্দীন সামাদকে চাপাতি দিয়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করেন জঙ্গিরা। 

উল্লেখ্য, গত রোববার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে-মুখে পিপার স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি সুনামগঞ্জের ছাতকের মইনুল হাসান শামীম ও লালমনিরহাটের আদিতমারীর আবু ছিদ্দিক সোহেলকে ছিনতাই করে নিয়ে যায় তাদের সহযোগী জঙ্গিরা।

এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পলাতক দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ১০ লাখ করে ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছে পুলিশ। সারাদেশে জারি করা হয়েছে ‘রেড অ্যালার্ট’। দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলাও করেছে পুলিশ।মামলায় রোববার রাতেই ১০ আসামিকে ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

Verified by MonsterInsights