শিক্ষা

ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ বিএম কলেজ শিক্ষার্থীদের

  প্রতিনিধি ১১ নভেম্বর ২০২২ , ১:১৮:২২ প্রিন্ট সংস্করণ

দ্বিতীয় বর্ষের মওকুফকৃত ৬শ টাকা ফি তৃতীয় বর্ষে আদায়ের প্রতিবাদে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালে অবস্থান নিয়ে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করে বিএম কলেজের শিক্ষার্থীরা। এতে বৃহস্পতিবার দুপুর পৌনে ১টা থেকে ২টা পর্যন্ত অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব বাস চলাচল বন্ধ হয়ে যায়।
nagad-300-250

এর আগে বিএম কলেজের সামনের সড়কে ঘণ্টাখানেক অবরোধ করে বিক্ষোভ করে তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। এ সময় দাবি মেনে না নেওয়ায় কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে সড়ক আটকে চলাচল বন্ধ করে দেয় বিক্ষুব্ধরা। এতে চরম দুর্ভোগে পড়েন নগরবাসী।

পরে কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া বাসটার্মিনালে গিয়ে ওই ফি লিখিতভাবে মওকুফ করলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

শিক্ষার্থী বিজন সিকদার জানান, কলেজ কর্তৃপক্ষ করোনাকালে দ্বিতীয় বর্ষে থাকাকালে প্রায় ৫ হাজার শিক্ষার্থীর বিভিন্ন খাতের ৬শ টাকা মওকুফ করেন। সেই শিক্ষার্থীরা তৃতীয় বর্ষে উঠে বৃহস্পতিবার ইনকোর্স ও টেস্ট পরীক্ষা দিতে এসে জানতে পারে ৬শ টাকা ফি দিয়ে পরীক্ষায় অংশ নিতে হবে।

তৃতীয় বর্ষের শিক্ষার্থী রেজওয়ান জানান, টাকা দেওয়ার বিষয়টি পরীক্ষার আগের দিন রাতে ফেসবুক গ্রুপে পোস্ট দিয়ে জানানো হয়। হঠাৎ করে অযৌক্তিক এ ফি দিতে ব্যর্থ হওয়ায় পরীক্ষার দিন চরম বিপাকে পড়েছেন।

বিএম কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. গোলাম কিবরিয়া জানান, শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়া হয়েছে। তাই শিক্ষার্থীরা অবরোধ তুলে নিয়েছে।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

Verified by MonsterInsights