৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

কুয়াকাটায় ভয়াল সিডর দিবস পালিত

আপডেট: নভেম্বর ১৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ জহিরুল ইসলাম,কুয়াকাটাঃ

২০০৭ সালের ১৫ই নভেম্বর ঘূর্ণিঝড় সিডর দেশের গোটা উপক‚ল জুড়ে আঘাত হানে। এতে উপকূলীয় এলাকার মানুষের প্রাণ হানি ঘটে ভয়াল সিডরে। ঘূর্ণিঝড় সিডরে নিহতদের স্মরনে ট্যুর অপারেটর এসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াকের উদ্যোগে কুয়াকাটা সমুদ্র সৈকতে মোমবাতির প্রজ্জ্বলন ও দোয়া অনুষ্ঠানের আয়োজনে করা হয় আজ সোমবার (১৫/১১/২০২১ইং) তারিখ সন্ধ্যা ৬টায়। ২০০৭ সালে ১৫ই নভেম্বর খুলনা ও বরিশাল বিভাগের উপক‚লীয় এলাকায় প্রবল ঘূর্ণিঝড় সিডর আঘাত হানে যার বাতাসের গতিবেগ ছিলো ২২৩ কিলোমিটার। গতো ৬০ বছারে ছোট বড়ো মিলিয়ে প্রায় ৩৩টি ঘূর্ণীঝড় বাংলাদেশে আঘাত করেছে এর ভিতর পাঁচটি ভয়াল ঝড়ে মারা গেছেন অসংখ্য মানুষ ক্ষয়ক্ষতি হয়েছে ব্যপক। উপক‚লীয় এলাকার গাছপালা সহ উড়িয়ে নিয়ে গেছে মানুষের ঘরবাড়ি।

ট্যুর অপারেটর এসোসিয়েশনের অব কুয়াকাটা টোয়াকের সেক্রেটারী জেনারেল ও কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক আনোয়ার হোসেন আনু বলেন ২০০৭ সালের ১৫ নভেম্বর ভয়াল সিডরে যারা মারা গেছে তাদের স্মরনে টোয়াকের উদ্যোগে আজকের এই স্মরন সভা মোমবাতি প্রজ্জ্বলন এবং দোয়া অনুষ্ঠান। প্রতি বছরের মতো এ বছরও আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে এ আয়োজন করেছি। মোমবাতি প্রজ্জ্বলন ও দোয়া অনুষ্ঠানে উপস্তিত ছিলেন কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের পুলিশ ইন্সপেক্টর হাসনাইন পারভেজ এবং কুয়াকাটায় আগত পর্যটক সহ স্থানীয়রা। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সোহেল মাহমুদ,সদস্য টোয়াক।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।