২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
ষাটনল ইউপি চেয়ারম্যান পদে নৌকার মাঝি হিসাবে নুরুল আজাদকে পেতে চান ইউনিয়নবাসী শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বিতরন করেন এমপি শাহে আলম মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলায় ইউএনওসহ আহত-৩ বরিশালে উদ্যোক্তাদের নিয়ে ঋন বিষয়ক সভা অনুষ্ঠিত কাল থেকে ২২ দিন ইলিশ ধরায় নিষেধাজ্ঞা। অমান্যকারীকে জেল জড়িমানা পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরণ সুনাম ক্ষুন্ন করতে বড়ইয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানান ষড়যন্ত্র শুরু! চল্লিশকাহনিয়ায়  বিষখালী যুব কল্যান পরিষদ ও পাঠাগার’র উদ্বোধন

কাল থেকে ২২ দিন ইলিশ ধরায় নিষেধাজ্ঞা। অমান্যকারীকে জেল জড়িমানা

আপডেট: অক্টোবর ৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

এনামুল কবির পলাশ, বানারীপাড়া প্রতিনিধিঃ

সারা দেশের ন্যায় বরিশালের বানারীপাড়ায় কাল থেকে ২২ দিন ইলিশ ধরা নিষেধাজ্ঞা জারি। আদেশ না মানলে জেল জড়িমানা অথবা উভয় দন্ডে দন্ডিত হতে হবে।
২০২১-২০২২ অর্থবছরে মৎস্য অধিদপ্তরের ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জাতীয় মাছ ইলিশ রক্ষায় ৩ অক্টোবর বানারীপাড়া উপজেলা পরিষদ হলরুমে একটি সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়। অত্র সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব জনাব মোঃ গোলাম ফারুক। অত্র সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মৎস কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কর্মকর্তা বৃন্দ। অত্র সভায় প্রজননক্ষম ইলিশ সংরক্ষন বিষয়ে গুরুত্ত্বপূর্ন বক্তব্য রাখেন বানারীপাড়া থানা অফিসার ইচনার্জ মোঃ হেলাল উদ্দিন।
এ সময় বক্তৃতায় বলেন ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর ২০২১ পর্যন্ত মোট ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুম হওয়ায় সারা দেশের ন্যায় ইলিশ আহরন, ক্রয় বিক্রয়, বাজারজাত করন, পরিবহন, মজুদ সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। এবং এ আইন অমান্যকারী কে ১ থেকে ২ বছরের শাস্তি অথবা ৫০০০ টাকা জড়িমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।
এবং সকলকে সচেতন হয়ে এই ২২ দিন ইলিশ ধরা বিরত রেখে দেশের সম্পদ রক্ষা এগিয়ে আসার আহব্বায়ন জানান।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।