২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
ষাটনল ইউপি চেয়ারম্যান পদে নৌকার মাঝি হিসাবে নুরুল আজাদকে পেতে চান ইউনিয়নবাসী শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার বিতরন করেন এমপি শাহে আলম মেহেন্দিগঞ্জে মা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলায় ইউএনওসহ আহত-৩ বরিশালে উদ্যোক্তাদের নিয়ে ঋন বিষয়ক সভা অনুষ্ঠিত কাল থেকে ২২ দিন ইলিশ ধরায় নিষেধাজ্ঞা। অমান্যকারীকে জেল জড়িমানা পর্যটকদের নিরাপত্তায় কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরণ সুনাম ক্ষুন্ন করতে বড়ইয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানান ষড়যন্ত্র শুরু! চল্লিশকাহনিয়ায়  বিষখালী যুব কল্যান পরিষদ ও পাঠাগার’র উদ্বোধন

কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের উদ্যোগে পবিত্র কোরআন শরীফ বিতরণ

আপডেট: অক্টোবর ১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ জহিরুল ইসলাম,কুয়াকাটাঃ পর্যটন নগরী কুয়াকাটা পৌর এলাকার মাদ্রাসা ও হেফজখানায় কোরআন শরীফ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন কুয়াকাটা শুভ সংঘ ক্লাব। বৃহস্পতিবার( ৩০ সেপ্টেম্বর) সকাল ১০ টায় কুয়াকাটা সমুদ্র সৈকত মাদ্রাসা থেকে শুরু করে কচ্চুপখালী তালিমুল কোরআন হাফেজী ও নূরানী মাদ্রাসা এসে বিতরন শেষ হয়। কুয়াকাটা পৌরসভার মধ্যে মাদ্রাসা ও হেফজখানার জন্য চাহিদা অনুযায়ী ৫ থেকে ২০জেল করে কোরআন শরীফ দেওয়া হয়। মোট ১১ টি মাদ্রাসার জন্য এক শত কোরআন শরীফ বিতরণ করে সংগঠনটি।

কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সভাপতি, জাহিদুল ইসলাম জাহিদের নেতৃত্বে , ক্রীড়া সম্পাদক, রুবেল হোসেন শুভ, পরিকল্পনা বিষয়ক সম্পাদক, রুহুল আমিন ইসলাম রুবেল, বেল্লাল হোসেন মাদ্রাসা ছাত্রদের মাঝে পবিত্র কুরআন শরীফ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। কুয়াকাটা সমুদ্র সৈকত নূরানী হাফেজী মাদ্রাসা, হোসেন পাড়া তালিমুল কোরআন হাফেজী ও নূরানী মাদ্রাসা, মকবুল শিকদার তালিমুল কুরআন নূরানী হাফেজী মাদ্রাসা, দক্ষিণ নবীনপুর নূরানী ও হাফেজ মাদ্রাসা, কুয়াকাটা নবীনপুর খানকায়ে সালেহিয়া কমপ্লেক্স, কচ্চুপখালী তালিমুল কুরআন হাফেজী মাদ্রাসা, মধ্য মেলা পাড়া রশিদিয়া কারিমিয়া কিরাতুল কুরআন বহুমুখী মাদ্রাসা,কুয়াকাটা আশি ঘর হাফেজী মাদ্রাসা, দোভাষী পাড়া কেরাতুল কোরান মাদ্রাসা।

পবিত্র কোরআন শরীফ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,হোটেল আল বেলালের ব্যবস্থাপনা পরিচালক, মাসুম আল বেলাল। হোটেল সমুদ্র বিলাসের ব্যবস্থাপনা পরিচালক, ডাঃ ইসমাইল ইমন। কোরান শরীফ বিতরণ অনুষ্ঠানে মকবুল শিকদার তালিমুল কুরআন নূরানী হাফেজী মাদ্রাসার উপদেষ্টা মোহাম্মদ নজরুল কারি বলেন, ইসলামকে সবার মধ্যে উন্মোচন করতে আগে মুসলমানদের ইসলামের পথে আসতে হবে। আজকে কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের উদ্যোগে কুরআন শরীফ বিতরণ করছে তাদের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানাই।

হোটেল আল-বেলাল এর ব্যবস্থাপনা পরিচালক মাসুম আল বেলাল বলেন, কুয়াকাটা পৌরসভায় অনেকগুলো মাদ্রাসা রয়েছে, কুয়াকাটার বৃত্তবান ব্যক্তিদের মাদ্রাসা গুলোর পাশে দাঁড়ানো উচিত, ইসলামের বাণী সবার কাছে পৌঁছে দিতে। ধর্মীয় কাজ সহযোগিতা করতে মাদ্রাসার ছাত্রদের পাশে আল্লাহর কিতাব নিয়ে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন শুভ সংঘ ক্লাব। এসময় ডাঃ ইসমাইল ইমন বলেন এটি একটি সুন্দর উদ্যোগ নিয়েছে এই স্বেচ্ছাসেবী সংগঠন, যারা কুয়াকাটার বুকে বিনা স্বার্থে অসহায় দুস্ত মানুষের জন্য কাজ করে যাচ্ছে অনেক আগে থেকে। তারই ধারাবাহিকতায় নূরানী হাফেজী মাদ্রাসা গুলোতে পবিত্র কুরআন শরীফ বিতরণ করছে।

কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, পবিত্র গ্রন্থ আল-কোরান মাদ্রাসা পড়ুয়া ছাত্রদের মাঝে পৌঁছে দিতে আমাদের এই উদ্যোগ কুয়াকাটায় অনেকগুলো মসজি ও মাদ্রাসা রয়েছে আমরা যদি সবাই এই প্রতিষ্ঠান গুলোর পাশে থাকি তাহলে এই মাদ্রাসা গুলো থেকেই দেশের শ্রেষ্ঠ হাফেজ কারী বেরিয়ে আসবে পড়াশোনা শেষে। এ বছর কুয়াকাটা শুভ সংঘ ক্লাবের সামাজিক কাজগুলোর মধ্যে প্রধান যে পরিকল্পনা নেয়া হয়েছে স্থানীয় মসজিদ ও মাদ্রাসা গুলো নিয়ে কাজ করা। আপনাদের সহযোগিতা নিয়ে কাজ করে যেতে চাই আমাদের পাশে থেকে যারা আর্থিক সহযোগিতা করেছে সবার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।