২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার

তালেবানের সঙ্গে আলোচনায় রাজি মাসুদ

আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

পাঞ্জশিরে তালেবানের বিরুদ্ধে বিদ্রোহে নেতৃত্ব দেওয়া আহমদ মাসুদ বলেছেন, তিনি তালেবানের সঙ্গে আলোচনায় বসতে রাজি। তালেবানবিরোধী রেসিসট্যান্স ফ্রন্ট এনআরএফ এর ফেসবুক পেজে তিনি এই ঘোষণা দিয়েছেন।

আহমদ মাসুদ বলেছেন, লড়াই বন্ধ করতে তিনি ধর্মীয় নেতাদের সমঝোতার প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন। তবে আহমদ মাসুদকে কখন ধর্মীয় নেতারা যুদ্ধ বন্ধের প্রস্তাব দিয়েছে সেটা জানা যায়নি।

এর আগে রোববার সন্ধ্যায় তালেবান জানায়, তাদের যোদ্ধারা পাঞ্জশিরের রাজধানীর পথে অগ্রসর হয়েছেন। তালেবানের মুখপাত্র বেলাল কারিমী এক টুইট বার্তায় বলেন, তালেবান যোদ্ধারা পাঞ্জশিরের রাজধানী বাজারাক সংলগ্ন রুখাহ জেলা কেন্দ্র দখল করে নিয়েছে। ব্যাপক সংখ্যক বিদ্রোহী যোদ্ধা হতাহত হয়েছে। অনেক সংখ্যক কারাবন্দীকে মুক্ত করা হয়েছে এবং সামরিক যান দখল করা হয়েছে।

এরপর রোববার রাতে ফেসবুক পেজে আহমদ মাসুদ বলেন, নীতিগতভাবে এনআরএফ বর্তমান সমস্যার সমাধানে রাজি। তিনি বলেন, শান্তি স্থায়ী করতে এনআরএফ যুদ্ধ বন্ধে রাজি। তবে শর্ত হলো- তালেবানকেও পাঞ্জশির এবং আনদারাবে আক্রমণ বন্ধ করতে হবে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।