২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার

এসএসসি, এইচএসসি ও পিইসি পরীক্ষার্থীদের ক্লাস হবে প্রতিদিন

আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন সংস্করণ : আগামী ১২ সেপ্টেম্বর খুলছে প্রাথমিক, মাধ‌্যমিক ও উচ্চ মাধ‌্যমিক শিক্ষাপ্রতিষ্ঠাগুলো। শুরুর দিকে এসএসসি, এইচএসসি ও পিইসি পরীক্ষার্থীদের প্রতিদিন ক্লাস করতে হবে। অন‌্য শ্রেণির শিক্ষার্থীরা সপ্তাহে এক দিন ক্লাস করবে। ১২ সেপ্টেম্বর শুরুর দিন চার-পাঁচটি ক্লাস হবে। পর্যায়ক্রমে ক্লাসের সংখ্যা বাড়বে।

রোববার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে আন্তঃমন্ত্রণালয় সভায় এসব সিদ্ধান্ত হয়েছে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে বিকেল সোয়া ৩টায় উচ্চ পর্যায়ের এ সভা শুরু হয়। সভা শেষে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী উল্লিখিত তথ‌্যগুলো জানান।

ডা. দীপু মনি বলেছেন, ‘শিক্ষার্থী, শিক্ষকসহ শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সবাইকে মাস্ক পরতে হবে। শিক্ষার্থীদের সারিবদ্ধভাবে স্কুল-কলেজে প্রবেশ করতে হবে। স্কুলে আপাতত অ্যাসেম্বলি হবে না। তবে খেলাধুলা চলবে, যাতে শিক্ষার্থীরা শারীরিক ও মানসিকভাবে ভালো থাকতে পারে।’

তিনি আরও বলেছেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চলাকালে কী কী সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে, সে সম্পর্কে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার চালাতে হবে। অভিভাবকরা যখন তাদের সন্তানদের শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠাবেন, তখন তার পরিবারের কেউ কিংবা শিক্ষার্থীর করোনার উপসর্গ নেই, তা নিশ্চিত করবেন। তার সন্তানের মাধ্যমে যেন অন্য কোনো শিক্ষার্থী সংক্রমিত হওয়ার আশঙ্কা না থাকে, সে ব্যাপারে সচেতন থাকবেন।’

সভায় কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।