২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী ডিওয়াইডিএফ ও একশনএইড এর আয়োজনে রিপ্রেজেনটেশন অফ ইয়াং পিপল ইন ডিসিশন মেকিং স্ট্রাকচার আলোচনা সভা অনুষ্ঠিত  বরিশালের নন্দিত কাউন্সিলর বাহারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় অভিযোগ জালিম বাহাদুরের জুলুম : প্রতিদান দুনিয়া থেকেই আকছার শুভ জন্মদিন পালিত সাংবাদিক আবদুল আলীম হিমুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত বন্যপ্রাণী সংরক্ষণ ও সামুদ্রিক জীববৈচিত্র্য রক্ষায় সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত ডলফিন রক্ষায় জরুরী ব্যবস্হা গ্রহণের আহবান বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের মুখ ঢেকে ক্লাসে আসার নির্দেশ দিল তালেবান

ভোলা হাসপাতালের করোনা ইউনিটে পাঁচ নারীসহ ৭ জনের মৃত্যু

আপডেট: আগস্ট ১, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

সাব্বির আলম বাবু, বিশেষ প্রতিনিধিঃ
ভোলা হাসপাতালে গত ২৪ ঘন্টায় করোনা আইসোলেশন ইউনিটে করোনা আক্রান্ত হয়ে একজন ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার থেকে শনিবার দুপুর পর্যন্ত সদর হাসপাতালের এদের মৃত্যু হয়। এদের মধ্যে ৬ জন সদর উপজেলা ও একজন লালমোহন উপজেলার বাসিন্দা। ভোলা সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মোঃ সিরাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। এদের মধ্যে সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ইয়ানুর (১৯), উত্তর দিঘলদী ইউনিয়নের আসমা বেগম (৩৩), ধনিয়া ইউনিয়নের রেনু বিবি (৬৫), সাহানুর বেগম (৫৬), শিবপুর ইউনিয়নের রেনু বেগম (৫০) ও লালমোহন উপজেলার গজারিয়া এলাকার মোঃ আবু তাহের (৬০) করোনা উপসর্গ নিয়ে এবং সদর উপজেলার পৌর নবীপুর এলাকার মোঃ তসির (৫০) করোনা আক্রান্ত হয়ে মারা যান।
এছাড়া গত ২৪ ঘন্টায় ৩২২ জনের নমুনা পরীক্ষা করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪৪ দশমিক ৪ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে ৮৯ জন ভোলা সদর, ১ জন দৌলতখান, ৯ জন বোরহানউদ্দিন, লালমোহন ২৩ জন, ১৪ জন চরফ্যাশন ও ৭ জন মনপুরা উপজেলার বাসিন্দা। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬৫৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন আরো ৩১জন ভর্তি সহ বর্তমানে হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে ৬৯ জন চিকিৎসাধীন রয়েছে। শুক্রবার ভোলার সিভিল সার্জন দপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেন। ভোলা সিভিল সার্জন কার্যালয়ের দেয়া তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ১৪৩ জনের মধ্যে ৬৯ জন নারী ও ৭৪ জন পুরুষ রয়েছে। এদের মধ্যে ১ থেকে ১৯ বছর বয়সী আক্রান্ত ২৫ জন, ২০ থেকে ২৯ বছর বয়সী ৩৩ জন, ৩০ খেকে ৩৯ বছর বয়সী ৩০ জন, ৪০ থেকে ৫৯ বছর বয়সী ৩২ জন, ৬০ থেকে ৭৯ বছর বয়সী ২১ জন এবং ৮০ থেকে ১০০ বছর বয়সী মাত্র ২ জন রয়েছেন। ষাটোর্ধ্ব ব্যক্তিদের আক্রান্তের হার ১৬ শতাংশ আর ৩০ বছরের নিচে আক্রান্তের হার ৪১ শতাংশ। এছাড়া ৩০ থেকে ৫৯ বছর বয়সীদের আক্রান্তের হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ। সিভিল সার্জন অফিস সূত্র জানায়, এ পর্যন্ত জেলার সাত উপজেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৫৬ জন। এর মধ্যে চলতি জুলাই মাসেই আক্রান্ত হন ১ হাজার ৫৯৬ জন। আর গত এক সপ্তাহে আক্রান্ত হয়েছেন ৭৯১ জন। এর মধ্যে ২৫ জুলাই ১০২ জন, ২৬ জুলাই ১৩৭ জন‌, ২৭ জুলাই ১২০ জন, ২৮ জুলাই ১৭৬, ২৯ জুলাই ১১৩ ও ৩১ জুলাই ১৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। ভোলায় করোনা আক্রান্ত ৩ হাজার ৬৫৬ জনের মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৩৭৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন আরো ১৮ জন ভর্তি সহ বর্তমানে হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে ৪২ জন চিকিৎসাধীন রয়েছে। করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ৩১ জনের। এর বাইরেও করোনা আক্রান্ত হয়ে জেলার বাইরে ও উপসর্গ নিয়ে আরো অন্তত ৫৫ জনের মৃত্যু হয়েছে। সিভিল সার্জন অফিস সূত্র আরো জানায়, ভোলা থেকে এ পর্যন্ত ১৭ হাজার ৭৬৬ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।