২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী ডিওয়াইডিএফ ও একশনএইড এর আয়োজনে রিপ্রেজেনটেশন অফ ইয়াং পিপল ইন ডিসিশন মেকিং স্ট্রাকচার আলোচনা সভা অনুষ্ঠিত  বরিশালের নন্দিত কাউন্সিলর বাহারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় অভিযোগ জালিম বাহাদুরের জুলুম : প্রতিদান দুনিয়া থেকেই আকছার শুভ জন্মদিন পালিত সাংবাদিক আবদুল আলীম হিমুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত বন্যপ্রাণী সংরক্ষণ ও সামুদ্রিক জীববৈচিত্র্য রক্ষায় সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত ডলফিন রক্ষায় জরুরী ব্যবস্হা গ্রহণের আহবান বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের মুখ ঢেকে ক্লাসে আসার নির্দেশ দিল তালেবান

কিভাবে আপনি ঘরে বসে অনলাইনে আয় করবেন?

আপডেট: জুলাই ২৮, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

কিভাবে আপনি ঘরে বসে আয় করবেন।
অনলাইনে ইনকাম  । আপনি কিভাবে ঘরে বসে আয় করবেন ? এই প্রশ্নটির উত্তর দেবার আগে আমি আপনাকে আর একটি প্রশ্নের সম্মুখিন করি তাহলো, আপনি কি কি কাজ পারেন ? । আসলে  টাকা ইনকাম করতে সবাই চায় কিন্তু সবাই কি টাকা আয় করতে পারে ?

পড়ালেখা তো অনেক ছাত্রই করে সবাই কি পাশ করে ?  অনেকেই তো চাকরির জন্য চেষ্টা তদবির করে ।  কিন্তু সবাই কি চাকুরি পায় ? কেন পায় না ? চাকুরি না পাওয়ার প্রধান কারন দুইটি বলে আমি মনে করি। তার এক নাম্বার কারন হলো, প্রয়োজনীয় দক্ষতা / অভিজ্ঞতার অভাব । দেখা যাচ্ছে চাকুরিদাতা যে কাজের জন্য লোক খুজঁছেন , সে কাজে অভিজ্ঞ লোক পাচ্ছেনা । দুই নাম্বার কারন হলো চাকুরির জন্য  সঠিকভাবে ধৈর্য্যসহকারে চেষ্টা না করা ।

আপনি যদি ইচ্ছে করেন তো আপনি ঘরে বসেই  অনলাইন থেকে ইনকাম  করতে পারবেন। কিন্তু শুধু ইচ্ছে করে বসে থাকলেই কিন্তু ইনকাম আসবে না । আপনাকে চেষ্টা করতে হবে ধৈর্য্য ধরে লেগে থাকতে হবে। তবেই আপনি সফলতা পাবেন

তো যাইহোক অনলাইন থেকে ইনকাম  করতে হলে , আপনাকে যেকোন কাজে নূন্যতম হলেও দক্ষতা থাকতে হবে। যদি দক্ষতা না থাকে তবে আপনি আগে

“বরিশাল মার্কেট ” টিম এর নির্দেশিত গাইড লাইন ফলো করুন।

গাইড লাইন ফলো করে আয় করুন। আয় থেকে ব্যয় করুন। আপনাকে ধর্য্যসহকারে কাজ করতে হবে নির্দেশিত ফর্মুলা অনুযায়ী।
আগে শিখে নিন তারপর অনলাইনে কাজ  শুরু করুন   ।

অনলাইনে ইনকাম করার জন্য প্রথম কোন কাজটি শিখবো?

অনলাইনে ইনকাম :
অনেকেই প্রশ্ন করে ভাই আমি তো একদমই নতুন । আমি প্রথমে কোন কাজটি শিখে অনলাইন থেকে আয় করতে পারবো ? অনেকেই বলে  আমার আর্থিক অবস্থা ভালোনা পারিবারিক সমস্যা ! আমি ছাত্র, আমি পড়ালেখার পাশাপাশি অল্প হলেও অনলাইনে আয় করতে চাই । আমাকে একটু পরার্মশ দেন। অনেকে বলে আমার চাকুরী নাই। আবার অনেকে বলে আমার শিক্ষিত অথচ বেকার। আমাকে একটা জব দিন।

আমি তাদের উদ্দেশ্য করে একটি কথায় বলি , আপনি প্রথমে ডিজিটাল মার্কেটিং শিখুন ।  বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা আকাশচুম্বী । বিভিন্ন কম্পানিগুলোতে একজন ডিজিটাল মার্কেটার এর কাজের ক্ষেত্র যেরকমভাবে  তৈরি হচ্ছে ঠিক সেভাবে অনলাইন মার্কেটিপ্লেসগুলোতেও ডিজিটাল মার্কেটিং এর ছোট ছোট কাজের জন্য ক্লায়েন্টরা প্রতিদন জব পোষ্ট করে যাচ্ছে।

এই দুটি ক্ষেত্র ছাড়াও নিজের বিজনেসের জন্য ডিজিটাল মার্কেটিং এর খুঁটিনাটি শেখার প্রয়োজনীয়তা অনেক। অল্প বাজেটে ডিজিটাল মার্কেটিং এর সহায়তায় কাস্টমার এনগেইজমেন্ট থেকে শুরু করে পন্য বিক্রয় কার্যক্রম খুব ভালোভাবে সম্পন্ন হচ্ছে।

এখন অনেকেরই মনে প্রশ্ন জাগতে পারে ডিজিটাল মার্কেটিং টা আবার কি ? ডিজিটাল মার্কেটিং হল ইলেকট্রনিক মিডিয়ার মাধ্যমে পণ্য বা ব্র্যান্ডের প্রচারকে বোঝায়। ইন্টারনেট ডিজিটাল মার্কেটিং এর সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত।

ডিজিটাল মার্কেটিং এরও আবার অনেকগুলা ভাগ আছে
যেমন ,ফেসবুক মার্কেটিং,সোস্যাল মিডিয়া মার্কেটিং ,ইমেইল মার্কেটিং,ভাইরাল মার্কেটিং,এফিলিয়েট মার্কেটিং,মোবাইল মার্কেটিং ইত্যাদি।

ঘরে বসে  ইনকাম করা যায় তা এখন আলোচনা করবো

এই মুহূর্তে আপনার হাতে একটি এনড্রোয়েড মোবাইল আছে তাই না ? শুধু আপনি কেন এখন ২০২১ সালে প্রায় সকলের হাতে হাতেই স্মার্ট ফোন আছে। কিন্তু আপনি কি একবার ভেবে দেখেছেন আপনার এই এনড্রোয়েড মোবাইল ব্যাবহার করে ঘরে বসে মোবাইল দিয়ে ইনকাম করতে পারেন ! আপনার শখের মোবাইল দিয়ে আপনি আপনার বেকারত্ব দুর করতে পারেন।

আপনি ছাত্র? আপনি শিক্ষিত বেকার?  আপনার হাত খরচ প্রয়োজন ? কোন সমস্যা নেই আপনার একটি মোবাইল-ই আপনাকে অর্থিক সমস্যা দূর করতে সহায়তা করবে !

এখন আপনার মনে নিশ্চয় প্রশ্ন জেগেছে, আমার তো মোবাইল আছে আমি কিভাবে মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করতে পারবো ?

আমি কি প্রতারিত হব নাকি আয় করতে পারব?

আপনার সকল প্রশ্নের উত্তর হ্যাঁ। কিন্তু কিভাবে ইনকাম করবেন? ভয় পাবার কিছু নেই।

এই আর্টিকেল এর এই পর্যায়ে আমি আলোচনা করবো কিভাবে  মোবাইল ফোন ইউজ করে অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন।

মোবাইল দিয়ে অনলাইনে ইনকামের হাজারো সিস্টেম আছে । আমি সবগুলা নিয়ে আলোচনা করবো না , যেগুলোর মাধ্যম ইউজ করে আপনি খুব সহজেই অনলাইন থেকে অল্প সময় দিয়েই অনেক ভালো পরিমান টাকা বিশ্বস্ততার সাথে  আয় করতে পারবেন এখন  শুধু সেগুলা মাধ্যম নিয়েই আপনাদের সাথে কথা বলবো ইনশাআল্লাহ । আপনি যদি ধৈর্য্যসহকারে আমার দেখানো পথে কাজ করেন তাহলে মোবাইল দিয়ে ১০০% ইনকাম হবেই ইনশাআল্লাহ ।

এখন আপনাকে খুব সুক্ষভাবে  বিবেচনা করতে হবে যে এত এত অফারের মধ্যে  কোনটি সঠিক আর কোনটি বেঠিক, কোনটি আসলে শিখিয়ে যাচ্ছে আর কোনটি প্রতারক চক্র, আপনি যদি কখনো প্রতারক চক্রের মধ্যে পড়ে যান তাহলে অবশ্যই আপনার কিছু সময়, অর্থ এবং আপনার পরিশ্রম বৃথা যাবে ।

তো যা হোক আপনার টেনশনের কিছু নেই আমি এখন আপনাকে সুন্দরভাবে বিস্তারিত বুঝিয়ে দিবো  কিভাবে আপনি ঘরে বসে অনলাইন থেকে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন ।

এফিলিয়েট মার্কেটিং :
আপনি চাইলে ঘরে বসে অনলাইন থেকে এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন । আমার কাছে এফিলিয়েট মার্কেটিং টা খুব ভালো লাগে । এই কাজে এক্সটা একটা মজা পাই আমি ।

এফিলিয়েট মার্কেটিং কি ?
অনলাইনে  অন্যের প্রোডাক্ট বিক্রি করে কমিশন পাওয়ার মাধ্যমে আয় করা কে এফিলিয়েট মার্কেটিং বলে। কি কথা বোঝেন নি ? ওয়েট আমি একটি উদাহরন দিয়ে বিষয়টি ক্লিয়ার করে দিচ্ছি।

ধরুন আমার একটি থ্রি পিসের বিসনেস আছে , এখন আমি আপনাকে বললাম আপনি যদি আমার থ্রি পিস বিক্রি করে দেন । তবে আমি আপনাকে প্রতিটি থ্রি পিসের জন্য একটি নির্দিষ্ট পার্সেন্ট আপনাকে দেব। সেটা হতে পারে ৫% থেকে ৫০% পর্যন্ত । যদি একটি থ্রি পিসের দাম ৫০০ টাকা হয়  তাহলে প্রতি থ্রি পিস বিক্রিতে ১০% হিসেবে আপনি পাবেন ৫০ টাকা। এভাবে আপনি যত বেশী বিক্রি করতে পারবেন ততো বেশী ইনকাম করতে পারবেন । আপনি যদি অনলাইনে বেশি টাকা উপার্জন করতে চান এবং যদি পরিশ্রমী আর ধৈর্য্যশীল মানুষ হন, তাহলে এফিলিয়েট মার্কেটিং করে আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন।

এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে,  কিভাবে কোন একটি কোম্পানির প্রোডাক্ট নিজের হাতে পাব এবং তা সেল করব?  এ প্রশ্নের  উত্তরটি হলো-  তারা আপনাকে কোন প্রোডাক্ট দেবে না। তারা আপনাকে যা দিবে সেটা হল প্রোডাক্টের একটি নির্দিষ্ট লিংক।
আমার বিসনেসের উদাহরনটা আবার দেই, আপনি যদি আমার থ্রি পিসের এফিলিয়েট মার্কেটিং করেন। তবে আমি আপনাকে কিন্তু সরাসরি আপনার হাতে থ্রি পিস ধরিয়ে দেব না আমি আপনাকে আমার ওয়েবসাইটে আমার থ্রি পিসের লিংকটা আপনাকে দেব।
আপনি এই লিংক বিভিন্ন সোস্যাল মিডিয়া বা অনলাইনে যেখানে মানুষ আছে যারা  থ্রি কিনতে পারে এরকম জায়গায় আপনি আমার থেকে পাওয়া থ্রি পিসের লিংকটি শেয়ার করবেন।
আর আপনার শেয়ার করা লিংক থেকে যদি কেই আমার থ্রি পিস কিনে তবেই আপনার লাভ আপনি পেয়ে যাবেন  আপনার নির্দিষ্ট কমিশন । এভাবে যত বেশী মানুষ আপনার লিংক থেকে প্রডাক্ট কিনবে ততো বেশী কমিশন আপনি পাবেন । আশা করি বুঝতে পেরেছেন ।

আর বিশ্বস্ততার সাথে  জনপ্রিয় এফিলিয়েট প্লাটর্ফম “বরিশাল মার্কেট “আপনাকে সেই সুযোগ করে দিচ্ছে।

আপনাকে অনলাইনে প্রশিক্ষনের  মাধ্যমে দক্ষতা অর্জনে সহায়ক ভুমিকা পালন করবে ” বরিশাল মার্কেট “।

ই-কমার্স সাইট থেকে আয় :

বরিশাল মার্কেট এর রয়েছে  ই-কর্মাস সাইট  ও এ্যাপ। রয়েছে ফেসবুক পেজ ও গ্রুপ। বরিশাল মার্কেট কর্তৃপক্ষ থেকে প্রশিক্ষন নিয়ে   ঘরে বসে ইনকাম করতে পারেন ।

এখন অনেকের মনে প্রশ্ন জেগেছে  ই-কর্মাস সাইট টা আবার কি ? আর এ সাইট থেকে ইনকামই বা কিভাবে করা যাবে?

ই-কর্মাস সাইট মানে হলো একটি অনলাইন দোকান।আপনার বাসার পাশের মুদি দোকানে যেমন বিভিন্ন আইটেম সাজানো গোছানো থাকে লোকজন দোকানে আসে এবং মালামাল কিনে । ঠিক তেমনি অনলাইনে এরকম দোকান কে বলে ই-কর্মাস সাইট ।

ক্রেতা বা ভিজিটর বরিশাল মার্কেটের ই-কমার্স  ওয়েবসাইটে আসবে পন্য দেখবে এবং অর্ডার করবে।

প্রথম অবস্থায় আপনি বরিশাল মার্কেট ই-কমার্স সাইটের লিংক বিভিন্নজনের কাছে ম্যাসেঞ্জার বা আপনার ওয়ালে শেয়ার করুন।বরিশাল মার্কেট গ্রুপে প্রবেশ করে আপনার পরিচিতজনদের ইনভাইট করুন। তদ্রুপ  বরিশাল মার্কেট এর ফেসবুক পেজে প্রবেশ করে সকরকে ইনভাইট করুন। সেটা আপনি মোবাইল দিয়েও করতে পারবেন।

বরিশাল মার্কেট   ই-কর্মাস সাইট , এ্যাপ, ফেসবুক পেজ ও গ্রুপ  এর ভিজিটর বাড়ানোর জন্য বিভিন্ন জায়গায় শেয়ার করবেন । এভাবে পেজে ভিজিটর বাড়লে  বিক্রিও বাড়বে আপনার ইনকামও তদ্রুপ বাড়বে। যত বিক্রি আপনার তত আয় । ঠিক অফলাইনে যেমন নতুন কোন দোকান উদ্ভোধন হলে কত ধরনের  পোস্টারিং, লিফলেট, মাইকিং সহ কত রকমের প্রচারনা হয় শুধু মাত্র দোকানের কাস্টমার বাড়ানোর জন্য দোকান চেনানের জন্য। ঠিক অনলাইনেও যখন আপনি বরিশাল মার্কেট এর  ই-কর্মাস সাইট  ও এ্যাপ, ফেসবুক পেজ ও গ্রুপের  প্রচার  হবে ভিজিটরদের কাছে আর যখন সাইটে ভিজিটর আসবে তখন বেশী বিক্রি হবে আপনারও ইনকাম  বেড়ে যাবে।
ই-কমার্স সাইট থেকে  সফলতা পেতে হলে আপনাকে কিছু ট্রিক্স অবলম্বন করতে হবে। আপনার আসে পাশের সেই সব পন্য গুলো নিয়ে কাজ করুন যে গুলো এখনো অনলাইনে সচরচর পাওয়া যায় না। সেগুলো বেশী বেশী প্রচার করুন।

বিশ্বাস  করুন আপনি যত টা কঠিন ভাবছেন এটা করা তার থেকে অনেক সহজ শুধু আপনাকে শুরু করতে হবে এবং ধর্য্য নিয়ে  এগিয়ে যেতে হবে।

ফেসবুক থেকে আয় ২০২১ঃ
ফেসবুক তো আমরা সবাই চালাই তাই না ? কত সময় নষ্ট করি ফেসবুকে বন্ধুদের সাথে চ্যাটিং করে ভিডিও দেখে অযথা নিউজফিট স্ক্রল করে। কিন্তু আমরা যদি একটু সচেতন হই একটু কষ্ট করি তাহলে কিন্তু এই ফেসুবক থেকেই ভালোপরিমান টাকা ইনকাম করা যাবে। কি বিশ্বাস হচ্ছে না? চলুন অলোচনা করি কিভাবে ফেসবুক থেকে ঘরে বসে টাকা ইনকাম করা যায়।

বরিশাল মার্কেট এর  ই-কর্মাস সাইট  ও এ্যাপ, ফেসবুক পেজ ও গ্রুপের লিংক গুরো ফেসবুকে বেশী বেশী  প্রচার করুন। যত বেশী প্রচারিত হবে তত বেশী ভিজিটরদের কাছে যাবে।  আর যখন সাইটে ভিজিটর আসবে তখন বেশী বিক্রি হবে আপনারও ইনকাম  বেড়ে যাবে ফেসবুক থেকে।

চেষ্টা আর সাধনা নিয়ে এগিয়ে চলুন আল্লাহর সাহায্য চান বেশী বেশী।  একদিন আপনিও সফল হবেন ইনশাআল্লাহ।

আরো বিস্তারিত জানতে হলে …….

ভিজিট করুণ আমাদের ওয়েব সাইট
https://www.barisalmarket.com

ফেসবুক পেজ লিংক :

https://www.facebook.com/bslmarket21

গ্রুপ লিংক :

https://www.facebook.com/groups/barisalmarket

ই-মেইল : ebslmarket@gmail.com

যে কোন তথ্য জানতে কল করুন 01713799669 নম্বরে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।