২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী ডিওয়াইডিএফ ও একশনএইড এর আয়োজনে রিপ্রেজেনটেশন অফ ইয়াং পিপল ইন ডিসিশন মেকিং স্ট্রাকচার আলোচনা সভা অনুষ্ঠিত  বরিশালের নন্দিত কাউন্সিলর বাহারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় অভিযোগ জালিম বাহাদুরের জুলুম : প্রতিদান দুনিয়া থেকেই আকছার শুভ জন্মদিন পালিত সাংবাদিক আবদুল আলীম হিমুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত বন্যপ্রাণী সংরক্ষণ ও সামুদ্রিক জীববৈচিত্র্য রক্ষায় সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত ডলফিন রক্ষায় জরুরী ব্যবস্হা গ্রহণের আহবান বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের মুখ ঢেকে ক্লাসে আসার নির্দেশ দিল তালেবান

কুয়াকাটায় নিষেধাজ্ঞা অমান্য করে সমুদ্রে মাছ শিকার করায়, ৮ ট্রলার আটক

আপডেট: জুলাই ৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ জহিরুল ইসলাম, কুয়াকাটাঃ

বঙ্গোপসাগরে সরকারের ৬৫ দিনের নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার করায় অভিযান চালিয়ে আটটি মাছ ধরার ট্রলারসহ চার লাখ মিটার জাল ও মাছ জব্দ করেন কুয়াকাটা নৌ-পুলিশ।

মঙ্গলবার দিনব্যাপী গোপন সংবাদের ভিত্তিতে পায়রা বন্দর সংলগ্ন সোনারচর এলাকা থেকে কুয়াকাটা নৌ পুলিশের (এ এসআই) মো. কামরুজ্জামানের নেতেৃত্বে একদল নৌ-পুলিশ অভিযান চালিয়ে নাম বিহিন ৮টি ট্রলার জব্দ করেন।

কলাপাড়ার সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা মঙ্গলবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ট্রলার মালিক ১.ইব্রাহিম (৪৫) ৪০ হাজার, ২. জুলহাস(৩২) ২৫ হাজার, ৩. মঈনউদ্দীন(৩৫) ২২ হাজার, ৪. বেল্লাল(২৩) ২৫ হাজার, ৫.আনোয়ার(৪৫) ৪০ হাজার, ৬. সাহের আলী(৪০) ২৫ হাজার, ৭. ছাইদুল ইসলাম(৩৬) ১৮ হাজার, ৮.ইব্রাহিম(৩২) ১৮ হাজার টাকা জরিমানা করেন।

কুয়াকাটা নৌ পুলিশ পুলিশ ফাঁড়ির (এ এসআই) কামরুজ্জামান বলেন, আমরা টিম নিয়ে সমুদ্রে টহলে রয়েছি যাতে কোন অসাধু চক্র মাছ ধরতে না পারে।

কলাপাড়া সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, আজকে আটজন ট্রলার মালিককে সর্বমোট ২ লক্ষ ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে । এর আগেও অনেক জেলেকে আমরা জরিমানা করেছি।
গত ২০ মে থেকে শুরু হয়েছে ৬৫ দিনের সমুদ্রে মাছ ধরা নিষেধাজ্ঞা, চলবে আগামী ২৩ জুলাই পর্যন্ত। এই নিষেধাজ্ঞায় যাতে কোনো জেলে সমুদ্রে মাছ শিকার না করতে পারে সে ব্যাপারে সর্বদাই খেয়াল রাখছি।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।