২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

শিরোনাম
চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী ডিওয়াইডিএফ ও একশনএইড এর আয়োজনে রিপ্রেজেনটেশন অফ ইয়াং পিপল ইন ডিসিশন মেকিং স্ট্রাকচার আলোচনা সভা অনুষ্ঠিত  বরিশালের নন্দিত কাউন্সিলর বাহারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার, থানায় অভিযোগ জালিম বাহাদুরের জুলুম : প্রতিদান দুনিয়া থেকেই আকছার শুভ জন্মদিন পালিত সাংবাদিক আবদুল আলীম হিমুর প্রথম মৃত্যু বার্ষিকী পালিত বন্যপ্রাণী সংরক্ষণ ও সামুদ্রিক জীববৈচিত্র্য রক্ষায় সচেতনতা মূলক সভা অনুষ্ঠিত ডলফিন রক্ষায় জরুরী ব্যবস্হা গ্রহণের আহবান বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের মুখ ঢেকে ক্লাসে আসার নির্দেশ দিল তালেবান

কুয়াকাটায় ৭টি ট্রলার সহ ৩৫ জেলে আটক ভ্রাম্যমাণ আদালতের অর্থদণ্ড

আপডেট: জুলাই ৪, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

মোঃ জহিরুল ইসলাম, কুয়াকাটাঃ

পটুয়াখালীর কুয়াকাটায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে মাছ শিকারের দায়ে ৭টি ট্রলার ও ৩লক্ষ মিটার জালসহ ৩৫ জেলেকে আটক করেছে কুয়াকাটা নৌ-পুলিশ। রবিবার বিকাল তিনটায় উপজেলার আগুনমুখা নদীতে অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়। আটককৃত ৮ জেলের বাড়ি কলাপাড়া উপজেলার লালুয়া ইউনিয়ানের বিভিন্ন এলাকায় এবং বাকি ২৭ জেলের বাড়ি রাঙ্গাবালী উপজেলার।
গোপন সংবাদরে ভিত্তিতে দিনভর অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়। এ সময় ৩ লক্ষ মিটার জাল এবং আনুমানিক দুই মন মাছ আটক করা হয়েছে।
এ সময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিনটি ট্রলার মালিককে ৩০ হাজার করে এবং চারটি ট্রলার মালিককে ২৫ হাজার টাকা করে সাতটি ট্রলার মালিককে মোট ১ লক্ষ ৯০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

কুয়াকাটা নৌ-পুলিশের এএসআই কামরুল ইসলাম জানান, নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেশ কয়েকদিন ধরে এসব জেলেরা সমুদ্রসহ বিভিন্ন নদ নদীতে মাছ শিকার করে আসছে। গোপন সংবাদরে ভিত্তিতে দিনভর অভিযান চালিয়ে এসব জেলেদের আটক করা হয়েছে। তিনি আরও বলেন, এ অভিযান অব্যাহত থাকবে।
কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা জানান, নিষেধাজ্ঞা না মেনে সমুদ্রে মাছ শিকার করায় সাতটি ট্রলারকে ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।