২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

কুকরি মুকরিতে ২শ’ জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থান সহায়ক উপকরণ বিতরণ

আপডেট: জুন ২২, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

ভোলা প্রতিনিধি:
চরফ্যাসনের কুকরি মুকরি ইউনিয়নে ২শ’ অসহায় ও দুস্থ জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থান সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। বিকল্প কর্মসংস্থান সহায়ক উপকরণের মধ্যে হাঁস, ছাগল, ভেড়া, কবুতর ইত্যাদি।
মঙ্গলবার বেলা ১১টায় কুকরি মুকরি ইউনিয়নের মনুরা বাজারে ইউএসএআইডি এর অর্থায়নে এবং ওয়ার্ল্ডফিশ ও মৎস্য অধিদপ্তরের সহায়তায় ইকোফিশ-বাংলাদেশ প্রকল্পের আওতায় এসব উপকরণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুকরি মুকরি ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ আবুল হাসেম মহাজন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তর, বরিশাল বিভাগের উপ-পরিচালক জনাব আনিছুর রহমান তালুকদার। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম ও উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার। অনুষ্ঠানে আগত অতিথিরা মৎস্য সম্পদের উন্নয়নে বিকল্প কর্মসংস্থানের উপর গুরুত্ব আরোপ করেন ও টেকসই মৎস্য সম্পদ নিশ্চিতকরণে জেলেদের উল্লেখযোগ্য ভূমিকার উপর জোর প্রদান করেন। তাছাড়া প্রদানকৃত বিকল্প কর্মসংস্থান কাজে লাগিয়ে জেলেরা মৎস্য অবরোধকালীন সময়ে জীবিকা নির্বাহ করে মৎস্য আইন যথাযথ ভাবে পালন করবে বলে প্রত্যাশাও ব্যক্ত করেন তারা।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।