২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

গলাচিপায় ঘর পেল ৫০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার

আপডেট: জুন ২০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

সজ্ঞিব দাস, গলাচিপা (পটুয়াখালী)প্রতিনিধি:
মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সারাদেশে ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ নতুন ঘর উপহার দিয়েছে সরকার। রবিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে দুই শতক জমিসহ সেমিপাকা নতুন ঘর দেয়ার কার্যক্রমের উদ্বোধন করেন। এর মধ্যে পটুয়াখালীর গলাচিপায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল ৫০০ গৃহহীন পরিবার।
এ সময় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানের সাথে যুক্ত থেকে গলাচিপা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদা।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন ও নারী ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু।এছাড়াও অনুষ্ঠানে সরকারি-বেসরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতাকর্মী, গণমাধ্যমকর্মীসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধান অতিথি এসএম শাহজাদা এমপি ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল ও চাবি প্রদান করেন।
জানা গেছে, উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়েছে প্রথম পর্যায়ে ৩৯৩ ও দ্বিতীয় পর্যায়ে ৫০০ মোট ৮৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবার।
প্রথম পর্যায়ের প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ধরা হয়েছিল ১ লাখ ৭১ হাজার ও ১ লাখ ৯০ হাজার টাকা করে। দ্বিতীয় পর্যায়ের প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ ধরা হয়েছে ২ লাখ টাকা। এতে রয়েছে দু’টি কক্ষ, একটি টয়লেট, রান্নাঘর, কমন স্পেস ও একটি বারান্দা।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।