২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার

সমাজের প্রতিটি নারীর আজ একই পরিস্থিতি -নাদিয়া আহমেদ

আপডেট: জুন ১৫, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

এন আই বুলবুল :

আমাদের সমাজে মেয়েদের নানা ভাবে হেনস্তা হতে হয়। বিশেষ করে যেসব কর্মজীবি নারী রাত করে বাসায় ফেরে তাদের নিয়ে কটুক্তির শেষ নেই। এছাড়া শোবিজের নারীদের নিয়ে এক শ্রেণির মানুষ  সারাদিনই সমালোচনা করবে। চিত্রনায়িকা পরীমনির সাথে ঘটে  যাওয়া ধর্ষণ ও হত্যা চেস্টার বিষয়টি নিয়ে এভাবেই কথাগুলো বলছিলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ। এ প্রসঙ্গে তিনি আরো বলেন,  মিডিয়ায় কাজ করতে গিয়ে শুধু পরীমনিরই এমন অবস্থা হচ্ছে না। সব সেক্টরেই হচ্ছে। সমাজের প্রতিটি নারীর আজ একই পরিস্থিতি। নারীর জন্য নিরাপদ সমাজ গড়ে তুলতে না পারলে এই ভয়াবহতা বাড়তে থাকবে।

পরীমনি নির্যাতনের ঘটনার সুস্থ বিচার হোক এটাই  চাই। এদিকে এই অভিনেত্রী এখন আসছে কোরবানির ঈদের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এরইমধ্যে জুয়েল হাসানের সাত পর্বের একটি ধারাবাহিক নাটকের কাজ শেষ করেছেন তিনি। ঈদের বিশেষ নাটকের বাইরে অভিনেত্রী ধারাবাহিক নাটকে ব্যস্ত বলেও জানান। নাগরিক টিভিতে তার ‘বউ বিরোধ’ ও ‘কর্পোরেট ভালোবাসা’, বাংলাভিশনে ‘বিদেশি গ্রাম’, দেশ টিভিতে ‘ফ্যামিলি ফ্যান্টাসি’ ধারাবাহিকগুলো প্রচার হচ্ছে। প্রচারের অপেক্ষায় আছে আল হাজেনের ‘মধুমতি’, এস এম শাহিনের ‘মধুপুর’ ও আরটিভির ‘গোলমাল’ ধারাবাহিক। ব্যস্ততা তো তাহলে অনেক? নাদিয়া বলেন, হ্যাঁ। ধারাবাহিক গুলোর শুটিং নিয়মিত হচ্ছে। আর ঈদের নাটকের কাজও করছি। এই টানা ব্যস্ততা আসলে ঈদ পর্যন্ত চলবে। এদিকে টেলিভিশন ও ইউটিউবের পাশাপাশি বিনোদনের অন্যতম মাধ্যম এখন ওটিটি প্ল্যাটফর্ম। এই মাধ্যমকে নাদিয়া কিভাবে দেখছেন? তিনি বলেন, সময়ের সঙ্গে আমাদের এগিয়ে যাওয়া উচিত। ওটিটি সারাবিশ্বে এখন জনপ্রিয়। আমাদের দেশেও এটি জায়গা করে নিচ্ছে। তবে আমি মনে করি এর সঠিক ব্যবহার প্রয়োজন। ওটিটির জন্য কোনো কাজ করছেন? এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ওটিটি প্ল্যাটফর্ম ‘বিঞ্জ’র জন্য একটি কাজ করেছি। এই মাধ্যমে আমার কাজ করার ইচ্ছে আছে। এমন কিছু গল্প ও চরিত্রে কাজ করতে চাই, যেগুলোতে নিজেকে প্রমাণ করার সুযোগ থাকবে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।