২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
কুকরি মুকরিতে ২শ’ জেলে পরিবারের মাঝে বিকল্প কর্মসংস্থান সহায়ক উপকরণ বিতরণ চরফ্যাশনে ইয়াসে ক্ষতিগ্রস্থ ইকোট্যুরিজম প্রকল্প পিকেএসএফ এর মহাব্যবস্থাপকের পরিদর্শন ভোলায় ৯ ইউপিতে আ.লীগ, তিনটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী ইউপি নির্বাচনে নলছিটির ১০ ইউনিয়নেই নৌকা বিজয়ী বানারীপাড়ায় নির্বাচন পরবর্তী সহিংসতায় মুক্তিযোদ্ধা সহ আহত ৬ বরিশালের বানারীপাড়ায় ৭ ইউপিতে নৌকার জয় আমতলী উপজেলার ৬টি ইউপি নির্বাচন চেয়ারম্যান পদে ৪টি আ’লীগ ও ২টি স্বতন্ত্র বিজয়ী সহিংসতা, কেন্দ্র দখল, গুলিবর্ষণ, হতাহত ও ভোট বর্জনের মধ্য দিয়ে ভোলার ৪ উপজেলার ১২ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন তজুমদ্দিনে স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

বাংলাদেশের মহিলা সাংবাদিককে নিগ্রহ! ‘এ কেমন সভ্যতা?গর্জে উঠলেন জয়া আহসান

আপডেট: মে ১৯, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

গ্রেফতার বাংলাদেশি সাংবাদিক। হেনস্তার প্রতিবাদে গর্জে উঠলেন অভিনেত্রী।

Jaya

সরকারি দুর্নীতির পর্দাফাঁস! ব্রিটিশ আমলের সরকারি গোপনীয়তা রক্ষা আইনে গ্রেফতার করা হয়েছে বাংলাদেশের (Bangladesh) মহিলা সাংবাদিক রোজিনা ইসলামকে। ঙ্গলবার এই গ্রেফতারির বিরুদ্ধে মানবাধিকার সংগঠন এবং সাংবাদিকের সতীর্থরা প্রতিবাদ করেছেন। স্বাভাবিকবশতই ঘটনার জেরে মুখ পুড়েছে বাংলাদেশের শেখ হাসিনা সরকারের। এবার সেই প্রেক্ষিতেই সরব হলেন অভিনেত্রী জয়া আহসান (Jaya Ahsan)।

জয়া বরাবরই স্পষ্টবাদী। তাই নিজের দেশের এক মহিলা সাংবাদিকের উপর হওয়া অত্যাচার ও নিগ্রহের ঘটনা মেনে নিতে পারেননি। গোটা বাংলাদেশ যখন সংশ্লিষ্ট ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছে, তখন জয়াও হাসিনা সরকারকে পরোক্ষভাবে খোঁচা দিতে পিছপা হলেন না। সোজাসুজি বললেন, রোজিনা সাংবাদিকতার দায়িত্ব পালন করতে গিয়েছিলেন, সিঁধ কাটতে নয়।

দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এমন অশুভ ঘটনা দেখে লজ্জিত অভিনেত্রী। জয়ার মন্তব্য, রোজিনার গলার ওপর চেপে বসা আঙুলগুলো গভীর অর্থময় এক প্রতীকের মতো লাগছে। মনে হচ্ছে, আঙুলগুলো কোনও ব্যক্তির গলায় নয়, বরং বাংলাদেশের বাকস্বাধীনতার কণ্ঠনালিতে চেপে বসেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেই এমন অশুভ একটি ঘটনা আমাদের দেখতে হলো?

দায়িত্ব পালন করতে যাওয়া এক মহিলা সাংবাদিকের উপর হওয়া এমন বর্বরোচিত আচরণে হতভম্ব জয়া। রোজিনার ছবি এবং সেই ঘটনার এক দৃশ্য শেয়ার করে বললেন, “দেখতে পেলাম হেনস্তার শিকার হয়ে তিনি মাটিতে পড়ে যাচ্ছেন। এই আমাদের আচরণ! এই আমাদের সভ্যতা!” পাশাপাশি গ্রেপ্তার হওয়া রোজিনাকে তাঁর পরিবারের কাছে দ্রুত ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ তথা টলিউডের খ্যাতনামা অভিনেত্রী জয়া আহসান।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪.কমে প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।