১৫ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
শ্রাবনের উদ্যোগে খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া  বেতাগীতে বুড়ামজুমদার যুব সংঘের উদ্যোগ শতাধিক কর্মহীদের ঈদ সামগ্রী বিতরণ সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ আনন্দ Friends for Life and FFL BD Foundation also distributed Eid clothes among the underprivileged in Barisal বরিশালে সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করল ফ্রেন্ডস ফর লাইফ ও এফ এফ এল বিডি ফাউন্ডেশন জাতীয় পার্টির বরিশাল মহানগর, জেলা ও সদর উপজেলা কমিটির উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন এফ এফ এল বিডি ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সুবিধা বঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী দিল এফ এফ এল বিডি ফাউন্ডেশন বরিশালে জাতীয় শ্রমিক পার্টির অসহায় ও কর্মহীনদের মাঝে ত্রান বিতরন

মানবতার এক ফেরিওয়ালা একে এম মিজানুর রহমান তসলিম

আপডেট: এপ্রিল ১৭, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : মানবতার এক ফেরিওয়ালার নাম একে এম মিজানুর রহমান তসলিম। করোনা ভাইরাসসহ বিভিন্ন দুর্যোগে অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন তিনি। খাদ্যপণ্য ও নগদ অর্থ সহায়তা নিয়ে সহযোগীতা করেছেন।

মিজানুর রহমান তসলিমের সুনাম দেশ ছেড়ে বিদেশেও। একে এম মিজানুর রহমান তসলিম ছাত্র জীবন থেকেই মানুষের সেবায় সম্পৃক্ত। একাধারে সমাজ সেবক, দানবীর এবং অসহায় মানুষের বন্ধু। তার কাছে সাহায্য সহযোগীতার জন্য এসে কেউ ফিরে গেছেন এমন ঘটনা বিরল। নিরহংকারী অত্যন্ত সাদা মনের একে এম মিজানুর রহমান তসলিম ব্যক্তি উদ্যোগে সমাজ ও মানুষের জন্য অব্যাহত ভাবে কাজ করে যাচ্ছেন এবং আগামীতে আরো ব্যাপকভাবে গঠনমূলক ও সেবা মুলক কর্মকান্ডে সম্পৃক্ত হতে আগ্রহ প্রকাশ করেন।
একে এম মিজানুর রহমান তসলিম বলেন,আমি জনসেবায় যুক্ত। আমি স্বচ্ছ সুষ্ঠ ন্যয় নীতির আদর্শে বিশ্বাসী। সেই লক্ষ্যে আমি সবার দোয়া ও সমর্থন নিয়ে নিঃস্বার্থভাবে জনসেবায় আত্ননিয়োগ করতে চাই।
তিনি বলেন ,আমি চাই সন্ত্রাস, মাদক, চাঁদাবাজীমুক্ত একটি সমাজ। তিনি পবিত্র এই মাহে রমজানে সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন। সাধারণ মানুষের পাশে থাকতে তাদের সুখ দুঃখের অংশিদার হতে পেরে তিনি আনন্দিত। সম্প্রতি এক হাজার পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেছেন।

একজন সফল ক্লিন ইমেজ আর সততা ন্যায়নিষ্টা ও দেশপ্রেমে উজ্জল আলোকিত একজন মিজানুর রহমান তসলিম।
যিনি সর্বাবস্থায় সাধারণ মানুষকে নিয়ে ভাবেন, বাড়িয়ে দেন সাহায্যের হাত। সামাজিকভাবে তাদের এগিয়ে নিতে সাময়িক সহযোগিতার পাশাপাশি মানুষের দারিদ্র বিমোচনে স্থায়ী সমাধান নিয়ে ভাবেন। নিজ এলাকার মানুষের সুখেদুঃখে পাশে থেকে হয়েছেন তাদের স্বপ্নের মহানায়ক।
শুধু সেবাই নয় ধর্মীয়, শিক্ষা, সাংস্কৃতিক সংগঠনসহ দলমত নির্বিশেষে সর্বমহলের দৃষ্টি কাড়তে সক্ষম হন তসলিম।
তিনি একজন ধর্মপরায়ন ব্যক্তি। স্পষ্ট বাদী ও সদালাপী। সদা এক হাস্যোজ্জল মানুষ জুনিয়র ও সিনিয়রদের আস্থাভাজন নির্ভরশীল আদর্শবান সংগঠক ও নেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।
ন্যায় বিচার, অসহায় মানুষের পাশে থাকা, এলাকার আইনশৃঙ্খলা উন্নয়নে ও বিভিন্ন সমস্যা সমাধানের এক সহায়ক মানুষ তিনি।
এছাড়াও স্কুল কলেজ মসজিদ, মাদ্রাসার সাথে সংশ্লিষ্ট থেকে শিক্ষার আলোয় আলোকিত করতে কাজ করে যাচ্ছেন তিনি। নিজ টাকায় লেখা পড়ার সুযোগ করে দিয়েছে অনেককেই।
গরীব ও অসহায় মানুষের ঠিকানায় পরিনত হয়েছেন তিনি। দু হাতে এলাকায় ত্রানসহ দুঃস্থ্যদের সহায়তা করছেন একে এম মিজানুর রহমান তসলিম।
এছাড়া তিনি মাষ্টার আব্দুল গফুর তাহফিজুল কোরআন মাদ্রাসাসহ অসংখ্য ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান গড়েছেন।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।