১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার

ঝালকাঠীর বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শামিম আহমেদকে বিতর্কিত করার চেষ্টা : সুনাম নষ্টের পায়তারা

আপডেট: মার্চ ৩০, ২০২১

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার : মোঃ শামিম আহমেদ। সাবিহা কেমিক্যাল ওয়ার্কস এর ব্যবস্থাপনা পরিচালক। সমাজসেবায় পেয়েছেন একাধিকবার স্বিকৃতি স্বরুপ পদক । ২০২০ সালে যখন করোনায় লন্ডভন্ড পৃথিবী তখন শামিম আহমেদ ভয় উপেক্ষা করে দাড়িয়েছেন অসহায় ছিন্নমুল মানুষদের পাশে। ছোটবেলা থেকেই তিনি অন্যায়ের প্রতিবাদ করে আসছেন। সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে কথা বলেন। বহুগুনে গুনান্বিত শামিম আহমেদকে স্থানীয় লোকজন অনুরোধ করায় আসন্ন ঝালকাঠী পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেতে আগ্রহী ছিলেন। আওয়ামীলীগ থেকে মেয়র পদে দলীয় মনোনয়ন পান নি। যিনি পেয়েছেন সেই লিয়াকত তালুকদারের পক্ষে নিরলসভাবে কাজ করছেন শামিম আহমেদ। গত ২২ মার্চ মেয়র প্রার্থী লিয়াকত তালুকদারের পক্ষে স্থানীয় লোকজন নিয়ে বৈঠক করেন শামিম আহমেদ। বৈঠকে অংশ নেয়া লোকজন নিয়ে তিনি রাত পৌনে ৯টার দিকে উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয় থেকে সাধনার মোড় পর্যন্ত গেলে কামাল বাহিনী শামিম আহমেদের সাথে থাকা লোকজনের ওপর মটর সাইকেল উঠিয়ে দেয়। এ সময় পরিস্থিতির অবনতি হলে শামিম আহমেদ অশান্ত পরিবেশ শান্ত করার চেষ্টা করেন। সন্ত্রাসীরা শামিম আহমেদের সাথে থাকা লাইসেন্সধারী অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এসময় শামিম আহমেদ তার লাইসেন্সকৃত অস্ত্র রক্ষার জন্য চেষ্টা করেন। এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত এবং বিশিষ্ট সমাজ সেবক শামিম আহমেদকে বিতর্কিত করার জন্য একটি মহল মিশন নিয়ে নেমেছে। তারা আজগুবি মিথ্যা রচনা রটিয়ে টাকার বিনিময়ে প্রচার করছে। ঝালকাঠীর স্থানীয় লোকজন জানিয়েছেন, শামিম আহমেদ কেমন লোক তা ঝালকাঠীর সকলেই জানে। তার নামে মিথ্যা রটিয়ে কোন লাভ নাই। তারা আরো জানিয়েছেন যে শামিম আহমেদের কোন বাহিনী নাই। নাই হাতুড়ি বা রগকাটা বাহিনী। বরং ঝালকাঠীর সেই কুখ্যাত বাহিনীর হাতে নির্যাতিত লোকদের চিকিৎসা সহযোগীতা করেছেন শামিম আহমেদ। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক লোক জন জানিয়েছে, কামাল শরীফ ও তার লোকজনের হাতে অসংখ্য আাওয়ামীলীগ,যুবলীগ, শ্রমিকলীগ কর্মীসহ অসংখ্য লোকজন নির্যাতনের শিকার হয়েছেন। অনেকে তাদের ভয়ে ঝালকাঠী ছেড়ে চলে যেতে বাধ্য হয়েছে।
এ ব্যাপারে শামিম আহমেদ জানান,আমার বিরুদ্ধে কিছু লোক অপপ্রচার শুরু করেছে। তিনি বলেন মিথ্যা ও অসত্য সংবাদ প্রচার করলেই সত্য হয় না। তিনি বলেন আমার বিরুদ্ধে কল্পকাহিনী বানিয়ে যেসব অপপ্রচার হচ্ছে তা সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক।এর পরেও যদি অপপ্রচার করা হয় আমার বিরুদ্ধে তাহলে আইনের আশ্রয় নিতে হবে আমাকে। টাকার বিনিময়ে অপপ্রচার যারা করছেন তাদের উদ্দ্যেশে তিনি বলেন কেন আপনারা মিথ্যা ও অসত্য তথ্য প্রচার করছেন। তিনি মিথ্যা অপপ্রচার বন্ধের আহবান জানান।
শামিম আহমেদ বলেন, আমার বিরুদ্ধে কুরুচিপূর্ণ মন্তব্য মিথ্যাচার করে বিতর্কিত করার নগ্ন চেষ্টা করা হয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
শামিম আহমেদ আরও বলেন, ঝালকাঠীর অভিভাবক, আমার নেতা জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু (এম পি) ভাইর সাহায্য নিয়ে তার পরামর্শ নিয়ে আমি যতটুকু পারি সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি। তার বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের নিন্দা প্রকাশ করে বলেন, আজ সন্ত্রাসীদের হাতে ভালো মানুষগুলো জিম্মী। তিনি দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

ঝালকাঠীর স্থানীয় সমাজসেবক খলিলুর রহমান জানান,শামিম আহমেদ এর জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে একটি সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী গ্রুপ টাকার বিনিময়ে অপপ্রচার করা হচ্ছে শামিম আহমেদের বিরুদ্ধে। খলিলুর রহমান বলেন বলেন, শামিম আহমেদ একজন সাদা মনের মানুষ। তার মধ্য মানবিকতা ও সামাজিকতা রয়েছে। সামাজিক দায়বদ্ধতা আছে বলেই শামিম আহমেদ সব সময় অসহায় মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। সামাজিক ও মানবিক কর্মে অবদান রাখায় বিভিন্ন সংগঠন তাকে স্বীকৃতি স্বরুপ পদক প্রদান করেছেন।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।