২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং, শনিবার

জাতীয় শোক দিবস উপলক্ষে তারেকের ব্যতিক্রম আয়োজন

আপডেট: আগস্ট ১৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মামুনুর রশীদ নোমানী : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ব্যতিক্রম আয়োজন করেছেন বরিশাল নগরীর ২৪ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাফিন মাহমুদ তারেক। দুই দিনব্যাপী ওয়ার্ডের বিভিন্ন উপাসনালয়ে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়। এছাড়া দেশের চলমান করোনা পরিস্থিতিতে শোক দিবসে স্বাস্থ্যবিধি মেনে হাজারো মানুষের মাঝে তবারক বিতরন,কোরআন খানী,মিলাদ মাহফিলের আয়োজন করেন। রোবার বাদ এশা থেকে সামাজিক দুরত্ব বজায় রেখে ধাপে ধাপে হাজারো মানুষের মাঝে খাবার বিতরণ করেন সাগরদি আলিয়া মাদ্রাসা মিলনায়তনে।

এ সময় সাফিন মাহমুদ তারেক সকলকে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবস পালনের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সাধারণ মানুষকে সচেতন করতেই এই উদ্যোগ বলে জানান।
অনুষ্ঠিত আয়োজনে
২৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ এর সভাপতি মোঃ নাজমুল হুদা, সাধারন সম্পাদক সাফিন মাহমুদ তারিক খান,পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারন সম্পাদক কাওসার হোসেন শিপন,বীর মুক্তিযোদ্ধা আলমগীর মোল্লা সহ ওয়ার্ডের অন্যান্য বীর মুক্তিযোদ্ধাগন, বরিশাল জেলা ছাত্রলীগ এর যুগ্ন সাধারন সম্পাদক জাহিদুল ইসলাম শুভ সহ ওয়ার্ড এর অঙ্গ ও সহযোগী সংগঠন এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাফিন মাহমুদ তারেক বলেন, খাবারের আয়োজন করলে যে জনসমাগম হবে তাতে বর্তমান করোনা পরিস্থিতিতে জনস্বাস্থ্যের জন্য হুমকি হয়ে দাঁড়াবে। তাই ব্যাপক জনসমাগম এড়াতে স্বাস্থ্যবিধি মেনে অল্প অল্প লোক খাওয়াতে হচ্ছে।

তারেক বলেন, গত শুক্রবার জুমার নামাজের পর আমার ওয়ার্ডের প্রতিটি মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। শনি ও রোববারও মসজিদে মসজিদে  বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরো বলেন,১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্বপরিবারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে ঘাতকরা। বঙ্গবন্ধুকে স্মরণ করছে দেশ ও বিদেশের লোকজন। সকলেই শ্রদ্ধা জানাচ্ছেন জাতির জনকের প্রতি।গোটা জাতি আজ শোকাহত।

ব্যতিক্রম উপায়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন সাফিন মাহমুদ তারেক। তিনি ২৪ নং ওয়ার্ডে দোয়া মাহফিলেরও আয়োজন করেছেন। সেই সঙ্গে স্থানীয়দের খাবারের ব্যবস্থা করেছেন।

তারেকের উদ্যোগটিও প্রশংসিত হয়েছে সর্ব মহলে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।