১৩ই আগস্ট, ২০২০ ইং, বৃহস্পতিবার

শিরোনাম
সংবাদ প্রকাশের পর…….. বরিশালে অর্থনীতির শিক্ষক ইংরেজির প্রধান পরীক্ষক পদ থেকে বহিস্কার বরিশাল সরকারি মডেল স্কুল এন্ড কলেজের অর্থনীতির শিক্ষক বরিশাল শিক্ষা বোর্ডের ইংরেজির প্রধান পরীক্ষক! মুজিব থেকে বঙ্গবন্ধু হয়ে ওঠায় রেণুর প্রেরণাঃ ‘কারাগারের রোজনামচা’য় বঙ্গমাতা আলহাজ্ব মোঃ আলাউদ্দিন স্মরনে মিলাদ মাহফিল অনুষ্ঠিত মির্জাগঞ্জে আওয়ামী লীগের অফিস ভাংচুর : গ্রেফতার ৩ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে বরিশাল সদর যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে বৃক্ষ রোপণ চাল চুরির ঘটনায় ইউপি সদস্যসহ ২ জনের বিরুদ্ধে মামলা উজিরপুরে নিখোঁজের ৩ দিন পর ছাএের লাশ উদ্ধার বরিশালে নতুন করে ২৮ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

গত অর্থবছরের চেয়ে কম বাজেট ঘোষণা বিসিসি’র

আপডেট: আগস্ট ১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদকঃ
বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৪২৭ কোটি ৬২ লক্ষ ৬৪ হাজার ৩৪৫ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। যা গত ২০১৯-২০ অর্থ বছরের চেয়ে ১২০ কোটি ৪৮ লাখ ৩ হাজার ৯২ টাকা কম।শুক্রবার (৩১ জুলাই) বিকালে বরিশাল সিটি করপোরেশনের নিজস্ব অফিশিয়াল ফেসবুক পেইজের মাধ্যমে বাজেট ঘোষণার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।জানা গেছে, বৃহস্পতিবার বিসিসি ফেসবুক পেইজে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ স্বাক্ষরিত ওই বাজেট কপি উল্লেখ করা হয়। এটি সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ এর দ্বিতীয় বাজেট ঘোষণা।বাজেট কপিতে দেখা গেছে, সিটির রাস্তা, ড্রেন ও অন্যান্য ভৌত অবকাঠামো নির্মাণ/উন্নয়ন এবং বিভিন্ন স্থানে সৌন্দর্যবর্ধন কাজের জন্য ১৭০ কোটি ৫ লাখ টাকা; রাস্তা, ড্রেন ও অন্যান্য অবকাঠামো পরিচালন ও রক্ষণাবেক্ষণের জন্য ২০ কোটি ৫০ লাখ টাকা; ব্রিজ কালভাটের জন্য ৫ কোটি টাকা; শহর রক্ষা বাধের জন্য ১০ কোটি টাকা; খাল সংরক্ষণ খাতে ৫০ কোটি টাকা; এবং পরিবেশ উন্নয়ন ও অন্যান্য খাতে ১ কোটি ৩০ লাখ টাকার বাজেট ধরা হয়েছে।আরো দেখা গেছে, ঘোষিত বাজেটে বর্জ্য ব্যবস্থাপনা ও পরিচ্ছন্নতা কার্যক্রম, মশক নিয়ন্ত্রণ কার্যক্রম, কল্যাণমূলক ব্যয়, ধর্মীয় প্রতিষ্ঠান অনুদান, প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনা, সমাজকল্যাণ মূলক কার্যক্রম, আইসিটি খাত, প্রাথমিক স্বাস্থ্য পরিচর্যা এবং পানি সরবরাহ ও বিদ্যুৎ বিভাগে বরাদ্দ বৃদ্ধিসহ ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে নতুন নগর ভবন নির্মাণের কথা উল্লেখ করা হয়।
উল্লেখ্য, এর আগে ২০১৯-২০ অর্থ বছরের জন্য ৫শ ৪৮ কোটি ১০ লাখ ৬৭ হাজার ৪৩৭ টাকা বাজেট ঘোষণা করেছিলেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।