৫ই জুলাই, ২০২০ ইং, রবিবার

শিশুকে মায়ের দুধ খাওয়ালে করোনা ছড়ায় না : স্বাস্থ্য অধিদফতর

আপডেট: মে ২৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্কঃ
পরিষ্কার পরিচ্ছন্ন হয়ে যথাযথ নিয়ম মেনে মায়েরা শিশুকে দুধ খাওয়ালে করোনাভাইরাস সংক্রমণ হয় না বলে জানিয়েছে দেশের স্বাস্থ্য অধিদফতর।
বুধবার (২৭ মে) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত স্বাস্থ্য ব্রিফিং-এ বিশ্ব স্বাস্থ্য সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।তিনি বলেন, ‘ বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে যে, দুগ্ধদানের মাধ্যমে কোনো ভাইরাসের সংক্রমণ হয় না। কাজেই আপনারা যথাযথ ব্যবস্থা নিয়ে মায়েরা মুখে মাস্ক পরে বুকের দুধ দিতে পারেন। দেয়ার আগে স্তন ভালোভাবে পরিষ্কার করে নেবেন। হাত ভালোভাবে ২০ সেকেন্ড ধরে সাবান পানি দিয়ে পরিষ্কার করে নেবেন। হাত ও স্তন পরিষ্কারের পরই বাচ্চাকে দুগ্ধ দান করতে পারেন।’
এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২২ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস। এতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫৪৪ জনে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৫৪১ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৮ হাজার ২৯২।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।