সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
ই-পেপার   সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ


এমপি সৈয়দা রুবিনা মিরার সতর্ক বার্তা ঘূর্ণিঝড় আম্ফান হতে সাবধান থাকুন
প্রকাশ: ২০ মে, ২০২০, ৫:৩৫ অপরাহ্ণ |
অনলাইন সংস্করণ

এমপি সৈয়দা রুবিনা মিরার সতর্ক বার্তা ঘূর্ণিঝড় আম্ফান হতে সাবধান থাকুন

রিপোর্টার শামীম মীর।। বিশ্ব যখন করোনা ভাইরাসে আক্রান্ত, তখন মরার উপর খারার ঘা হয়ে হাজির ঘূর্ণিঝড় আম্ফান। কিন্তু অতীতের মত এবারও উজিরপুর বানারীপাড়ার মানুষের পাশে গরীবের এমপি সৈয়দা রুবিনা মিরা।তিনি ইতিমধ্যে ঘূর্ণিঝড় আম্ফান হতে মানুষকে সতর্ক করার জন্য নিজস্ব ফেসবুক একাউন্টের মাধ্যমে একটি স্ট্যাটাস দিয়েছেন।

তার বার্তাটি হলো,
প্রিয় বানারীপাড়া-উজিরপুরবাসী
ঘূর্ণিঝড় আম্ফান প্রবল বেগে উপকুলের দিকে এগিয়ে আসছে। করোনা দুর্যোগের প্রতিটি মুহূর্তে আমরা সবাই একসাথে কাজ করছি। সেই কারণে মহান রাব্বুল আলামিন আমাদের প্রতি মুহুর্তে সাহায্য করেছেন। এরই মধ্যে আরেকটা দুর্যোগ আম্ফান কড়া নাড়ছে আমাদের দরজায়। আমরা দুর্যোগ প্রতিরোধ করতে পারবো না কিন্তু সবাই মিলে মহান আল্লাহর কাছে প্রার্থনা করতে পারি এবং একসাথে সতর্কতার সাথে কাজ করতে পারি। এই বিপদসমুহে আমাদের একসাথে থাকতে হবে অবশ্যই। পাশে দাড়াতে হবে একে অন্যের সব ভেদাভেদ ভুলে।

করোনা প্রটোকল মেনে ক্ষয়ক্ষতি যাতে কম হয় সেই জন্যে ঘুর্ণিঝড় শুরুর পূর্বেই ঝুঁকিপুর্ণ এলাকার জনসাধারণকে নিরাপদ আশ্রয় কেন্দ্রে নিয়ে যেতে হবে। গবাদিপশুর জন্য আশ্রয় কেন্দ্রের নিচ তলায় ব্যবস্থা রাখা হয়েছে। আপনাদেরকে বৃদ্ধ মা বাবা ও শিশুদেরকে আগেই সেখানে রেখে আসতে হবে। নগদ টাকা, স্বর্ণালংকারসহ মুল্যবান জিনিসপত্র সাবধানে রাখতে হবে। প্রয়োজনীয় শুকনো খাবার ও বিশুদ্ধ পানি সাথে নিতে পারেন।। যারা নিয়মিত ওষুধ সেবন করেন তাদের ক্ষেত্রে ওষুধ নিতে ভুল করলে চলবে না।
প্রয়োজনীয় কাপড় সাথে নিতে পারেন। মোবাইলের চার্জার অবশ্যই সাথে নিতে ভুলবেন না।
সিডরের অভিজ্ঞতা আপনাদের সবার রয়েছে। বলা হচ্ছে ঘূর্নিঝড় আম্ফান তার চেয়েও শক্তিশালী রুপে আঘাত হানতে পারে। তাই কোন ভাবেই অবহেলা করা চলবে না।
এলাকার সকল সচেতন নাগরিককে একে অন্যের পাশে দাড়াতে হবে। স্বেচ্ছাসেবক হয়ে কাজ করার জন্য মানসিক প্রস্তুতি রাখতে হবে। অনুগ্রহ করে আপনার এলাকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার, গ্রামপুলিশদের সাথে সমন্বয় করে কাজ করুন।

আমরা একত্রিত থাকলে মহান আল্লাহ নিশ্চয়ই আমাদের সাহায্য করবেন। ফি আমানিল্লাহ।।”

আপনাদেরঃ সৈয়দা রুবিনা আক্তার মিরা এমপি।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

প্রধান উপদেষ্টা : প্রফেসর শাহ্ সাজেদা ।

উপদেষ্টা সম্পাদক : সৈয়দ এহছান আলী রনি ।

সম্পাদক ও প্রকাশক : মামুনুর রশীদ নোমানী ।

যোগাযোগ: আদালত পাড়া সদর রোড,বরিশাল।

ইমেইল: nomanibsl@gmail.com

মোবাইল: 01713799669/01711358963

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার করা বেআইনি।
© বরিশাল খবর সম্পাদক মামুনুর রশীদ নোমানী কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

  পাঠ্যপুস্তকের ভুল সংশোধন ও দোষি চিহ্নিত করতে দুই কমিটি   সাংবাদিক আলী জসিমের ছেলে জারিফের ইন্তেকাল   বিএনপির কাজ কী? তারা লুটেপুটে খাবে, রাজশাহীর জনসভায় শেখ হাসিনা   মায়ের কাছে থাকবে জাপানি দুই শিশু, মামলা খারিজ   শিশুদের জন্য নিরাপদ পরিবেশ গড়ে তুলুন : রাষ্ট্রপতি   বিপদে পুলিশকে পাশে পেয়ে মানুষ যেন স্বস্তি বোধ করে তা নিশ্চিত করুন : প্রধানমন্ত্রী   বরিশাল নগরীতে নৃত্য শিল্পী গনধর্ষণ মামলার আসামী গ্রেপ্তার   মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে বাধা দেয়ায় আওয়ামী লীগ নেতার ওপর জুতা নিক্ষেপ জনতার   বরিশাল কৃষি বিভাগে জালিয়াতি :জাদুর চেরাগ মনিরুজ্জামানের হাতে   কিশোরগঞ্জে ছাত্রীকে নিয়ে উধাও মসজিদের ইমাম   গভীর রাতে হিরো আলমের ভোটের প্রচারে মুনমুন   তরুণীর ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা ইউপি সদস্যের   রাজাপুরে কাভার্ডভ্যানের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত   ব‌রিশা‌লে সাজাপ্রাপ্ত ব‌হিষ্কৃত আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার   বাবুগঞ্জে নিজ ঘরে ২নারীকে পরিকল্পিতভাবে হত্যা না চোরের স্প্রেতে মৃত্যু   কলাপাড়ায় খেয়া পারাপারের নামে চলছে নিরব চাঁদাবাজি   মুলাদীতে পছন্দের প্রার্থীকে ‌‘নিয়োগ না দেওয়ায়’ স্কুল মাঠেই শিক্ষককে মারধর   চট্টগ্রামে বেলা’র রিজওয়ানা হাসানের গাড়িতে হামলা   ক্ষমা পেলেন ডা. মুরাদ হাসান   ঝালকাঠিতে বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে মানববন্ধন