২৭শে মে, ২০২০ ইং, বুধবার

নলছিটিতে জনসচেতনতা সৃষ্টিতে তিন প্রশাসনের প্রচেষ্টা

আপডেট: মে ১৮, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নলছিটি প্রতিনিধি :
নলছিটির মানুষদের সচেতন করতে সিভিল, সেনা ও পুলিশ প্রশাসন প্রচেষ্টা অব্যাহত ভাবে চালিয়ে যাচ্ছে।
১৮ মে সোমবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাখাওয়াত হোসেন সেনাবাহিনীকে সাথে নিয়ে শহরের বিভিন্ন বিপণি বিতাণ ও প্রধান সড়ক গুলোতে সচেতনামূলক প্রচারণা চালায়। স্বাস্থ্য বিধি মেনে না চলার কারনে ২ ব্যবসায়ীকে ৬ হাজার টাকা অর্থ দন্ড করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটও সহকারী (ভূমি) মোহম্মদ সাখাওয়াত হোসেন। তিনি বলেন জনসমাগম বেশি হওয়ায় সেনাবাহিনীর সহায়তা নেওয়া হয়েছে। সেনাবাহিনীর সদস্যরা অহেতুক ঘুরাঘুরি করা ও মাস্ক বিহীন লোকদের ধাওয়া দেন।
জনতাকে সচেতন করতে হ্যান্ড মাইক দিয়ে বাহিরে অসচেতনভাবে ঘোরাফেরা না করাতে অনুরোধ করেন।
অপরদিকে পুলিশ প্রশাসন সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছেন ‘করোনা” সংকটের শুরু থেকেই। আজকেও অফিসার ইনচার্জ শাখাওয়াত হোসেন পিপিএম এবং ইন্সপেক্টর তদন্ত আব্দুল হালিম তালুকদার ফাড়ি ইনচার্জ এসআই সোলায়মান সহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে সচেতনতা মূলক প্রচারণা চালিয়েছেন।
অপরদিকে একদল লোক কোনো সব কিছুকেই তোয়াক্কা না করে নিজেদের মতো ঘোরাঘুরি করছে। স্বাস্থ্যবিধি না মেনেই চলছে কেনাকাটার ধুম। শহরের মধ্যে করোনা রোগী সনাক্ত হওয়ার পরেও মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি না হওয়ায় ফলে নলছিটি স্বাস্থ্য ঝুঁকির মধ্যে আছে বলেই মনে করছে সচেতন মহল।

মিলন কান্তি দাস
নলছিটি,ঝালকাঠি।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।