২রা জুন, ২০২০ ইং, মঙ্গলবার

উজিরপুর – বানারিপাড়ার অসহায়দের মাঝে ফাইয়াজুল হক রাজু’র মানবতার উপহার

আপডেট: মে ১২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মামুনুর রশীদ নোমানী : করোনা মহামারী মোকাবেলায় দেশের অসহায় মানুষ খুব কষ্টে দিনযাপন করছেন। সবাই যে যার মতো চেষ্টা করছেন অসহায় দরিদ্র মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেবার। বর্তমানে বহু মানুষ মানবিক কাজ করে যাচ্ছেন। দিন রাত অসহায় মানুষের কল্যানের জন্য নিরলস ভাবে নিরবে কাজ করছেন এমনই এক জন। তিনি হলেন ,

শেরেবাংলা একে ফজলুল হকের দৌহিত্র, প্রয়াত সাবেক মন্ত্রী একে ফায়জুল হকের বড় ছেলে, কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক কমিটির সাবেক সদস্য এবং গ্রিন ঢাকা-ক্লিন ঢাকার আহ্বায়ক এ কে ফাইয়াজুল হক রাজু ।


ঢাকায় তিনি নিজ এলাকার এবং নিজ এলাকা উজিরপুর ও বানারীপাড়ার পরিচিতি ও অপরিচিত দলমত নির্বিশেষে অসহায় দরিদ্র মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। সাধ্য অনুযায়ী চেষ্টা করছেন ঢাকায় আটকে পড়া তাঁর গ্রামের অসহায় মানুষের পাশে থাকবার। ইতিমধ্য তিনি উজিরপুরের বিভিন্ন স্থানে মানবিক সহায়তা পৌছে দিচ্ছেন।

পর্যায়ক্রমে উজিরপুর ও বানারীপাড়ার সকল ইউনিয়নে মানবিক সহায়তা পৌছে দিবেন। উজিরপুরে এ কে ফাইয়াজুল হক রাজুর প্রতিনিধি হিসেবে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য শাহিন আহমেদ রনির সার্বিক তত্তাবধানে ত্রান কার্য্যক্রম অব্যাহত রয়েছে।
একে ফাইয়াজুল হক রাজু নিজ উদ্যোগে অসহায় মানুষের কল্যাণে পাশে থাকবার চেষ্টা করছেন প্রতিনিয়ত। লকডাউনের কারনে তিনি উজিরপুর ও বানারীপাড়ায় আসতে পারেন নি। তবে শিঘ্রই তিনি নিজ এলাকায় আসবেন। মানবিক কারনেই জনগণের কাছে এই দুর্যোগে ত্রান দিয়ে সেবা করছেন একে ফাইয়াজুল হক রাজু ।
ফাইয়াজুল হক রাজু বলেন, করোনা মহামারী মোকাবেলায় নিজেকে সম্পৃক্ত করতে পেরে নিজেকে মানবিক করে তোলার পাশাপাশি সামাজিকভাবে মানুষকে সচেতন করছেন এবং করোনা যোদ্ধাদের উৎসাহ যোগাচ্ছেন। দেশের এই ক্রান্তিলগ্নে প্রতিটি মানুষ মানবিক হবে এই প্রত্যাশা আমাদের সকলের।
ফাইয়াজুল হক রাজু আরো বলেন, আমার ধমনিতে যার রক্ত বহমান, যে তার সারাজীবন দেশের জন্য, দেশের মানুষের জন্য, এদেশের কৃষক, শ্রমিক, মেহনতি মানুষের জন্য চিন্তা করতেন, কাজ করতেন আমিও সেই আদর্শে অনুপ্রাণিত হয়ে এই দুর্যোগ মুহুর্তে মানুষের পাশে থাকবো ইনশাআল্লাহ্‌।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।