২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

শিরোনাম
দ্রুতগামীযান ব্যবহার করে দ্রুততম সময়ে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে হবে – বিএমপি কমিশনার বেতাগী সাইন্স ক্লাবে পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শুভেচ্ছা স্মারক প্রদান বরিশালের আঞ্চলিক সমবায় ইনষ্টিটিউটের অধ‍্যক্ষ’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাকেরগঞ্জ পৌর নির্বাচনী জয় পরাজয়কে কেন্দ্র করে আ.লীগের নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনায় মামলা দায়ের : আসামিরা ধরাছোঁয়ার বাইরে ৫৮ বছরেও দাড়াতে পারেনি বরিশাল বিসিক শিল্প নগরী বরিশালে অনুষ্ঠিত হলো বরিশাল বিভাগীয় উদ্যোক্তা সম্মেলন ২০২০ সাংবাদিক নোমানী’র মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে সামনে বসকোর মানববন্ধন বরিশালে বিপুল পরিমান গাঁজাসহ দম্পত্তি আটক বরিশালে বিরামহীন বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন,নগরে জলাবদ্ধতা

বরিশাল রয়েল সিটি হাসপাতালের লাইসেন্স বাতিলের সম্ভাবনা

আপডেট: মে ২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

মামুনুর রশীদ নোমানী : ২৭ এপ্রিল রয়েল সিটি হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা ও ভুলচিকিৎসায় সোনিয়া নামে ২৪ বছরের এক নারীর মৃত্যু হয়। যদিও স্বজনরা এটিকে পরিকল্পিত হত্যা বলে দাবী করেছেন। পোস্টমার্টেম শেষে পরদিন তাকে ঝালকাঠিতে তার নিজ বাড়িতে দাফন দেওয়া হয়। এরপর বরিশাল কোতয়ালী মডেল থানায় রয়েল সিটি হাসপাতালের মালিক কাজি আফরোজা  ও সংস্লিষ্ট চিকিৎসক সহ ৭ জনের নামে মামলা হয়। এদিকে এ ঘটনায় বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা:বাসুদেব কুমার দাস ২৯ এপ্রিল ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে পুরো ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি জানান,তদন্ত কমিটির রিপোর্ট জমা হলে রিপোর্ট অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এতে প্রাথমিক সত্যতা পেলেই লাইসেন্স বাতিল সহ হাসপাতাল বন্ধের বিষয়ে শোকজ নোটিশ দেয়া হতে পারে। যথোপযুক্ত কারণ প্রদর্শন সহ জবাব না দিতে পারলে হাসপাতালের লাইসেন্স বাতিল হবে। এদিকে মামলা দায়েরের পরই গা ঢাকা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।  অফিসে আসেননি রয়েল সিটির এমডি কাজি আফরোজা। অন্যান্য আসামীদেরকেও প্রকাশ্যে দেখা যায়নি। পুলিশ সূত্রে জানা গেছে যে কোন সময় গ্রেফতার হতে পারে আসামীরা।

কর্তপক্ষের অবহেলা ও ভুলচিকিৎসায় সোনিয়া নামে ২৪ বছরের এক নারীর মৃত্যু হয়। যদিও স্বজনরা এটিকে পরিকল্পিত হত্যা বলে দাবী করেছেন। পোস্টমার্টেম শেষে পরদিন তাকে ঝালকাঠিতে তার নিজ বাড়িতে দাফন দেওয়া হয়। এরপর বরিশাল কোতয়ালী মডেল থানায় রয়েল সিটি হাসপাতালের মালিক আফরোজা কাজী ও সংস্লিষ্ট চিকিৎসক সহ ৭ জনের নামে মামলা হয়। এদিকে এ ঘটনায় বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা:বাসুদেব কুমার দাস ২৯ এপ্রিল ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে পুরো ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি জানান,তদন্ত কমিটির রিপোর্ট জমা হলে রিপোর্ট অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এতে প্রাথমিক সত্যতা পেলেই লাইসেন্স বাতিল সহ হাসপাতাল বন্ধের বিষয়ে শোকজ নোটিশ দেয়া হতে পারে। যথোপযুক্ত কারণ প্রদর্শন সহ জবাব না দিতে পারলে হাসপাতালের লাইসেন্স বাতিলের সম্ভাবনা রয়েছে। এদিকে মামলা দায়েরের পরই গা ঢাকা দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল অফিসে আসেননি রয়েল সিটির এমডি কাজী আফরোজা । অন্যান্য আসামীদেরকেও প্রকাশ্যে দেখা যায়নি। পুলিশ সূত্রে জানা গেছে যে কোন সময় গ্রেফতার হতে পারে আসামীরা।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।