২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
দ্রুতগামীযান ব্যবহার করে দ্রুততম সময়ে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে হবে – বিএমপি কমিশনার বেতাগী সাইন্স ক্লাবে পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শুভেচ্ছা স্মারক প্রদান বরিশালের আঞ্চলিক সমবায় ইনষ্টিটিউটের অধ‍্যক্ষ’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাকেরগঞ্জ পৌর নির্বাচনী জয় পরাজয়কে কেন্দ্র করে আ.লীগের নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনায় মামলা দায়ের : আসামিরা ধরাছোঁয়ার বাইরে ৫৮ বছরেও দাড়াতে পারেনি বরিশাল বিসিক শিল্প নগরী বরিশালে অনুষ্ঠিত হলো বরিশাল বিভাগীয় উদ্যোক্তা সম্মেলন ২০২০ সাংবাদিক নোমানী’র মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে সামনে বসকোর মানববন্ধন বরিশালে বিপুল পরিমান গাঁজাসহ দম্পত্তি আটক বরিশালে বিরামহীন বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন,নগরে জলাবদ্ধতা

বরিশালের রয়েল সিটি হাসপাতালে ভুল অপারেশনে রোগীর মৃত্যু :আতর্নাত স্বজনদের

আপডেট: এপ্রিল ২৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার :বরিশাল নগরীর ব্রাউনকম্পাউন্ড রোডে রয়েল সিটি হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, এ ঘটনা নতুন নয়। এর আগেও এমনটা ঘটেছে অনেকবার কিন্তু অদৃশ্য ক্ষমতা বলে পার পেয়ে যাচ্ছেন।  ২৩ এপ্রিল  রয়েল সিটি হাসপাতালে আসেন ঝালকাঠির বিনয় কাঠী গ্রামের বাজেত হাওলাদার বাড়ির প্রবাসী সাইফুলের স্ত্রী সোনিয়া (২৫) । ভুল সিজারের কারনে ইনফেকশন হয় সোনিয়া আক্তারের আর সে কারনেই আবার অপারেশন করাতে হবে বলে জানান রয়েল সিটি হাসপাতাল কর্তৃপক্ষ এমনটাই জানান রোগীর স্বজনরা।  সোমবার সকাল ৮টায় অপারেশনের জন্য সোনিয়াকে ওটিতে নেন ডাক্তার রফিকুল বারী ও মনিরুল আহসান। বাহিরে অপেক্ষাকৃত রোগীর স্বজনরা জানান ২ টার সময় তারা বের হয়ে বলেন সোনিয়ার ঞ্জান ফেরেনা আপনারা তাকে শেরেবাংলা মেডিকেল নিয়ে যান। এরপর স্বজনরা সোনিয়াকে শেবাচিম হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক বলেন এ রোগী অনেক আগেই মারা গেছেন। ঘটনা এখানেই শেষ নয় রয়েল সিটি হাসপাতালে বসে সোনিয়া মারা যাওয়ার পরেও ১২ হাজার টাকার টেষ্ট করানো হয় বলে জানান নিহতের স্বজনরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় বাদি হয়ে বরিশাল কোতয়ালী মডেল থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান নিহতের চাচাতো ভাই বাবুল হাওলাদার।

বরিশাল নগরীর ব্রাউন্ড কম্পাউন্ডের রয়েল সিটি হাসপাতালে ২৫ বছর বয়সি এক রোগী ভুল অপারেশনে মৃত্যু। হত্যার অভিযোগ স্বজনদের। বুক ফাটা আতর্নাতে কাঁপছে নগরী। মামলার প্রস্তুতি। ঘটনা স্থল পরিদর্শন করেছে সহকারি পুলিশ সুপার ও কোতয়ালী মডেল থানা পুলিশ। ঘটনাস্থলে এলাকাবাসীর অভিযোগ রয়েল সিটি হাসপাতাল রোগীর মৃত্যুর আতুরঘরে পরিনত হয়েছে। ক্ষোভ সকলের।অবুঝ শিশুর কান্নায় উপস্থিত সকলেই চাপা কান্নায় মশগুল।
২৩ এপ্রিল ভর্তি হওয়া রোগীর নাড়ে প্যাচ পড়েছে এমন কথা বলে ২৭ এপ্রিল সকাল আট টায় অপারেশন শুরু হয়। বেলা দুটায় রোগীর স্বজনদের বলা হয় আপনারা রোগী নিয়ে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। স্বজনরা শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয় গেলে রোগী সোনিয়া বেগমের আগেই মৃত্যু হয়েছে বলে জানিয়ে দেন জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার নাজমুস সাকিব।
শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও মৃত্যু সোনিয়া বেগমের মাতা রহিমা বেগম জানান,আমার মেয়ে সোনিয়াকে গত ২৩ এপ্রিল রয়েল সিটি হাসপাতালে ভর্তি করি। ডাক্তার তানিয়া আফরোজের অধিনে। রোববার তানিয়া আফরোজ আমার মেয়েকে দেখে বলেন সোমবার অপারেশন হবে সকাল ৮ টায় । আজ সকাল ৮টায় অপারেশন শুরু করে তানিয়ার স্বামি ডাক্তার মনিরুল আহসান। বেলা ২টায় আমাদের জানান রোগীর অবস্থা খারাপ আপনারা এই টেস্ট গুলো করান। টেস্টে আসে ১২ হাজার টাকা। আমাদের সন্দেহ হলে তারা বলেন এখনই শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। শেরেবাংলা মেডিকেলে নিয়ে যাবার পর ইমারজেন্সি ডাক্তার আমার মেয়েকে পরিক্ষা নীরিক্ষার পর বলে এ রোগীতো অনেক আগে মারা গেছে। রোগী নিয়ে রয়েল সিটি হাসপাতালে নিয়ে যাওয়া হলে কোতয়ালী পুলিশ ও সিনিয়র সহকারি পুলিশ কমিশনার রাসেল আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি মৃত্যু সোনিয়া বেগমের স্বজনদের কথা শোনেন এবং হাসপাতালের দ্বায়িত্বরতদের স্বাক্ষাৎকার গ্রহন করেন। রয়েল সিটি হাসপাতালের সামনে স্থানীয় লোকজন,সাংবাদিক ও রোগীর স্বজনরা ভিড় করেন।
রোগী সোনিয়া বেগম বঝালকাঠী সদর উপজেলার বিনয়কাঠী ইউনিয়নের বাজিতপুর গ্রামের কালাম হাওলাদারের মেয়ে। মৃত্যু রোগীর মা রহিমা জানান, রয়েল সিটি হাসপাতালের লোকজন ও ডাক্তার মনিরুল আহসান আমার মেয়েকে হত্যা করেছে। এ হত্যার বিচার চাই। তিনি মামলা করবেন বলেও জানান।
এদিকে রয়েল সিটি হাসপাতালের ব্যবস্থপনা পরিচালক কাজি আফরোজা,অপারেশ করা ডাক্তার মনিরুল আহসান ও যে ডাক্তারের অধীনে ভর্তি হয়েছে সে ডাক্তার তানিয়া আফরোজের মোবাইলে একাধিকবার কল করা হলেও রিসিভ করেন নি।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।