অপরাধ

গৌরনদীতে ৫৪ বস্তা চালসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

  প্রতিনিধি ১৪ এপ্রিল ২০২০ , ৮:৪৮:১৪ প্রিন্ট সংস্করণ

সোমবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজার থেকে ৫৪ বস্তা চালসহ তাদেরকে আটক করা হয়। আটককৃত প্রদীপ দত্ত উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও বাকাই গ্রামের হরিপদ দত্তের ছেলে।

মঙ্গলবার দুপুরে আটককৃত স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ডিলার প্রদীপ দত্ত, ক্রেতা পঙ্কজ সাহাকে উপজেলা ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইসরাত জাহান প্রত্যেককে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও উভয়কে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদণ্ড দেন। তবে চালবাহী ভ্যানচালক শঙ্কর পালকে মুক্তি দেয়া হয়েছে।

অপরদিকে কেন্দ্রের নির্দেশে চালের ডিলার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি প্রদীপ দত্তকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারুক বেপারী।

উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার জানান, বরিশাল জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এক হাজার ৯০৫ জন সুবিধাভোগী রয়েছে। ১০ টাকা কেজি দরে চাল বিক্রির জন্য কর্মসূচির শুরুতেই ওই ইউনিয়নের ৯৫৩ জন সুবিধাভোগীর জন্য বাকাই বাজারের প্রদীপ দত্তকে ও ৯৫২ জন সুবিধাভোগীর জন্য ভূরঘাটা বাজারের ফরিদ বেপারীকে ডিলার নিয়োগ দেয়া হয়।

গৌরনদী থানার এসআই কেএম আব্দুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত ১২টার দিকে বাকাই বাজারে অভিযান চালায় পুলিশ। অভিযানে ৩০ কেজি ওজনের ৪০ বস্তা ও ৪০ কেজি ওজনের ১৪ বস্তাসহ সর্বমোট ৫৪ বস্তা চাল উদ্ধার করা হয়।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

Verified by MonsterInsights