২৭শে মে, ২০২০ ইং, বুধবার

করোনাভাইরাস ইতালিতে একদিনেই প্রাণ গেল ৬২৭ জনের

আপডেট: মার্চ ২১, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে একদিনেই আরও ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৩২ জনে। খবর রয়টার্সের

শুক্রবারের আগ পর্যন্ত দেশটিতে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ৪৭৫ জন।

মাসখানেক আগে ইউরোপের দেশটিতে প্রাণঘাতী এই ভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বেড়েছে। এরইমধ্যে নতুন এই ভাইরাসের সেখানে মৃত্যুর সংখ্যা উৎসস্থল চীনকে ছাড়িয়ে গেছে।

মৃত্যুর সঙ্গে সঙ্গে ইতালিতে বেড়েছে নতুন আক্রান্তের সংখ্যাও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজারের বেশি মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২১ জনে। আগের দিনের তুলনায় নতুন রোগী বেড়েছে ১৪ দশমিক ৬ শতাংশ।

সবচেয়ে বেশি উপদ্রুত ইতালির উত্তরাঞ্চীয় লোমবারডির পরিস্থিতি এখনও শোচনীয়। সেখানে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ২৬৪ জন, আর মৃত্যু হয়েছে দুই হাজার ৫৪৯ জনের।

ইতালিতে এখন পর্যন্ত আক্রান্তদের মধ্যে পাঁচ হাজার ১২৯ জন পুরোপুরি সুস্থ হয়েছেন। এখন নিবিড় পরিচর্যায় আছেন দুই হাজার ৬৫৫ জন।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।