২৯শে মার্চ, ২০২০ ইং, রবিবার

মুজিববর্ষের মূল অনুষ্ঠান স্থগিত আসছেনা বিদেশি অতিথিরা

আপডেট: মার্চ ৯, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

 

অনলাইন ডেস্কঃ
মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১৭ তারিখ যে অনুষ্ঠান হওয়ার কথা ছিল তা আপাতত হচ্ছে না। বিদেশি অতিথিরা আসছেন না। তবে ধানমন্ডি ৩২ নম্বর এবং টুঙ্গিপাড়ায় অনুষ্ঠান হচ্ছে।

রোববার (৮ মার্চ) রাতে মুজিব বর্ষ উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক, প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী জরুরি বৈঠক  শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে শেখ রেহানাও উপস্থিত ছিলেন।

ড. কামাল আবদুল নাসের জানান, বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে যে, ১৭ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানের আগে দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠানটি পুনর্বিন্যাস করা হয়েছে। কারণ বঙ্গবন্ধু জনগণের কষ্ট লাঘব করতে চেয়েছেন। তাই জনকল্যাণে জনগণের কষ্ট পরিহার করতে এবং জনগণের স্বাস্থ্যের প্রতি লক্ষ্য রেখে সামগ্রিক প্রোগ্রামটি পুনর্বিন্যাস করার সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী আপাতত এই অনুষ্ঠানকে ঘিরে জনসমাগম পরিহার করা হবে।

তবে ১৭ মার্চ উদ্বোধনী অনুষ্ঠান চলবে। যার আওতায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা এবং পরবর্তীতে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে শ্রদ্ধা জানানো হবে। সারাদেশে দোয়া মাহফিল চলবে এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সীমিত আকারে অনুষ্ঠান চলবে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।