২৯শে মার্চ, ২০২০ ইং, রবিবার

চেক জালিয়াতি মামলায় : ঝালকাঠির আনোয়ার মোল্লা’র জেল-জরিমানা

আপডেট: মার্চ ৪, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টারঃ

ঝালকাঠির জেলার আনোয়ার হোসেন মোল্লা’র বিরুদ্ধে চেক জালিয়াতি মামলায় ছয় মাসের কারাদণ্ড ও সাত লাখ টাকা অর্থদণ্ডাদেশ দিয়েছেন। আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাও জারি করা হয়েছে।

আসামির অনুপস্থিতিতে বরিশাল যুগ্ম জেলা জজ-১ আদালতের বিচারক আল-আমিন মাতুব্বর গতমাসের ৬ ফেব্রুয়ারী এই আদেশ দেন। রায়ে জরিমানার টাকা আদায়ের পর তা বাদীকে প্রদান করার কথা বলা হয়েছে।

মোঃ আনোয়ার হোসেন মোল্লা ঝালকাঠি সদর উপজেলার বেশাইনখান গ্রামের মৃত আমির হোসেন মোল্লার ছেলে। বর্তমানে ঢাকায় পালাতক রয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে মামলার নথি থেকে জানা যায় যে, বিগত ২২/০৫/২০১৮ ইং তারিখ বাদী মোঃ আব্দুল্লাহ আল মামুন, উজিরপুর, বরিশাল এর কাছ থেকে মোঃ আনোয়ার হোসেন মোল্লা ব্যবসায়িক প্রয়োজনে ৭,০০,০০০/- (সাত লক্ষ) টাকা ধার নেয়। নির্ধারিত সময়ে টাকা পরিশোধ না করায় বাদী মোঃ আব্দুল্লাহ আল মামুন তাগাদা দিলে মোঃ আনোয়ার হোসেন মোল্লা ১৮/০৮/২০১৮ ইং তারিখ সোনালী ব্যাংক লিঃ রামপুরা, ঢাকা শাখার তাহার হিসাব নম্বরের অনুকূলে ৭০০০০০/- (সাত লক্ষ) টাকার চেক প্রদান করেন। বাদী উক্ত চেক নগদায়ন করতে গেলে ২৮/০৮/২০১৮ ইং তারিখ ব্যাংক কর্তৃক অপর্যাপ্ত তহবিল মন্তব্যে চেকটি ডিজঅনার হয়।

বাদী মোঃ আব্দুল্লাহ আল মামুন গত ০৩/০৯/২০১৮ ইং তারিখ আসামি আনোয়ার হোসেন মোল্লাকে রেজিস্টার ডাকযোগে উকিল নোটিশ প্রদান করে ০৭/১০/২০১৮ ইং তারিখ মামলা দায়ের করেন। প্রসিকিউশন ডিফেন্সের জেরা শেষে মামলার তদন্ত ও সাক্ষ পর্যালোচনা করে বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা ও সন্দেহাতীতভাবে প্রমাণীত হওয়ায় (The Negotiable Instruments Act, 1881) এর ৩৮ ধারা মতে মোঃ আনোয়ার হোসেন মোল্লাকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং চেকে উল্লেখিত টাকার সমপরিমাণ অর্থদণ্ড প্রদানের আদেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামী মোঃ আনোয়ার হোসেন মোল্লাহ পালাতক আছেন। আত্মসমর্পণ বা পুলিশ কর্তৃক ধৃত হলে এই সাজা কার্যকর হবে বলে জানা যায়।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।