২রা জুলাই, ২০২০ ইং, বৃহস্পতিবার

মাদরীপুরে র‌্যাব-৮’র অভিযানে অস্ত্রধারী ৫ ডাকাত আটক

আপডেট: ফেব্রুয়ারি ২, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

নাজমুল সানী ॥

মাদারীপুর সদর হতে র‌্যাব-৮ এর অভিযানে অস্ত্র, গুলি, তলোয়ার ও চাপাতিসহ অস্ত্রধারী কুখ্যাত ডাকাত দলের সক্রিয় ৫ জন সদস্যকে গত ১ ফেব্রুয়ারি ২০২০ইং আনুমানিক রাত ৩ টা ৪৫ এর সময় আটক হয়েছে।

আজ ২ জানুয়ারী শনিবার দুপর সারে ১২ টার দিকে আটক করা হয়েছে বলে র‍্যাব-৮ এর এক
ই-মেইল বার্তায় এ তথ্য জানিয়েছেন।

মেইল সূত্রে আরো জানা গেছে র‌্যাব-৮ এর একটি বিশেষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, মাদারীপর জেলার সদর থানাধীন গোবিন্দপুরে হাজী আঃ সালাম বেপারীর বড় ছেলে রোকন বেপারীর বসত বাড়ীর পশ্চিম পার্শ্বে হাজী আঃ সালাম বেপারী এর জমির কলা বাগানের ভিতর দেশের বিভিন্ন অঞ্চল থেকে সংঘবদ্ধ ডাকাত দলের কতিপয় সদস্য স্থানীয় ডাকাত দলের সদস্যদের সহায়তায় ডাকাতি করার উদ্দেশ্যে অস্ত্র সশস্ত্র সজ্জিত হয়ে ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করিতেছে।

আটক কৃতরা হলেন ১। সেলিম আকন্দ (৪২), পিতাঃ মৃত মোতালেব আকন্দ, সাং-ঘটবাড়ীয়া,২। জাহাঙ্গীর মোল্লা(৩৬), পিতাঃ মৃত খবির মোল্লা, সাং-গুলবুনিয়া, নিজাম চৌকিদার(৩৭), পিতাঃ আলতাফ হোসেন, সাং-জাকিরতবক, সর্বথানা-বরগুনা সদর, জেলাঃ বরগুনা, ৪। আলা উদ্দিন ফকির(২৭), পিতাঃ সোবহান ফকির, সাং-পুটিয়া, থানাঃ মাদারীপুর সদর, জেলাঃ মাদারীপুর, ৫। জাহাঙ্গীর কাজী(২৮), পিতাঃ হারুন কাজী, সাং-হাসুয়া, ডাকঘরঃ বান্দাবাড়ী, থানাঃ কোটালিপাড়া, জেলাঃ গোপালগঞ্জ।

অভিযানে আটককৃত আসামীদের নিকট হতে কাঠের বাটযুক্ত ০২টি একনালা বন্দুক, কাঠের বাটযুক্ত ০২টি দেশীয় ওয়ান শুটারগান, ১০ রাউন্ড কার্তুজ, লোহার হাতলসহ ০২টি তলোয়ার, ০২টি লোহার চাপাতি, ডাকাতির কাজে ব্যবহৃত ০৩টি মোবাইল ফোন ও ০৫টি সীমকার্ড উদ্ধার করা হয়।

আটককৃত আসামীদেরকে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, তারা ডাকাত দলের সক্রিয় সদস্য এবং তারা ডাকাতি করার উদ্দেশ্যে গোবিন্দপুরে প্রস্তুতি গ্রহণ করতেছিল এবং তারা আরো জানায় যে, তারা দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন জেলায় ডাকাতি কার্যক্রম চালিয়ে আসছে। ধৃত আসামীদেরকে উদ্ধারকৃত অস্ত্র, গুলি, তলোয়ার ও চাপাতিসহ মাদারীপুর জেলার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়।

এ সংক্রান্তে মাদারীপুর জেলার সদর মডেল থানায় একটি অস্ত্র আইনে এবং একটি ডাকাতির প্রস্তুতি গ্রহণ করার মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।