২রা জুলাই, ২০২০ ইং, বৃহস্পতিবার

পটুয়াখালী মাদারবুনিয়ায় জমি দখলের অভিযোগ

আপডেট: জানুয়ারি ২৭, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন
পটুয়াখালী প্রতিনিধিঃ
সদর উপজেলার মাদারবুনিয়া ইউনিয়নের কুরালিয়া গ্রামে নিজের জমিতে চাষ করতে যাওয়ায় সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া যায়।
ঘটনার তদন্তের জন্য সরজমিনে গেলে ভুক্তভোগী মোসাঃ হামিদা বেগম জানান, গত শুক্রবার (২৪ জানুয়ারি) জমির মালিক মোস্তফা খান এর নিজস্ব জমিতে মুগডাল চাষ করতে যাওয়ায় হাসেম খান, নুরু খান, খালেক খান, শাহজাহান খান, ফারুক খান, জসিম খান, মাসুম খান, শাহআলম খান, শহিদুল খানসহ অজ্ঞাত কয়েকজন জমি চাষে বাধা দিয়ে হুমকি প্রধান করে বলেন যে, তোর শশুরকে ৭১ সালে মেরে ফেলেছি, আর তোরাও যদি মরতে না চাষ তাহলে এই জমিতে আর কখনো আসবি না।
হামিদা বেগম আরও জানান, উল্লেখিত হামলাকারীদের বিরুদ্ধে পটুয়াখালী সদর থানায় বেশকয়েকটি মামলা করা হয়েছে। যার মধ্যে গত ১০/০৯/২০১৭ইং সালে থানায় ১৫৪ ধারায় ১৫/১৪৭ নং অভিযোগ দায়ের করা হয়। যা বর্তমানে বিজ্ঞ আদালতে সাক্ষীর জন্য রয়েছে।এছাড়াও বেশ কয়েকবার শালিশ বিচারের মাধ্যমে  সমস্যা সমাধানের চেষ্টা করেও তাদেরকে ফেরানো যাচ্ছে না।
আমরা এই হামলাকারীদের ভয়ে রাতে ঠিকমতো ঘুমাতে পারিনা।
এ বিষয়ে হামিদা বেগম এর স্বামী মোঃ মোস্তফা খান বলেন, আমার মেয়ে নবম শ্রেণিতে পরে। তাকে নিয়ে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে বলে যে, তোরা যদি এই জায়গায় এসে এই যায়গায় দখল বা চাষ করতে আসো তাহলে তোর মেয়েকে গুম করে ফেলবো।
আমরা এখনাে তাদের ভয়ে ঘরে থাকতে পারিনা। কখন কোন জায়গায় কি করে ফেলে তার কোনো নিশ্চয়তা নেই। আমরা তাদের এই কার্যকলাপ থেকে মুক্তি চাই এবং আইনানুগ বিচার দাবী করি।
অন্যদিকে অভিযুক্ত  খালেক খা প্রতিনিধিকে বলেন, তাদের অভিযোগটি ভিত্তিহীন। ওখানের জমি আমাদের। তাই আমারা তাদের চাষ করায় বাধা প্রয়োগ করেছি।
আর ৭১ সালে হত্যা ঠিকই হয়েছে, তবে কারা করেছে সে বিষয়ে আমরা কিছুই জানিনা।
Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।