২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার

শিরোনাম
দ্রুতগামীযান ব্যবহার করে দ্রুততম সময়ে জনগণের দোরগোড়ায় পৌঁছাতে হবে – বিএমপি কমিশনার বেতাগী সাইন্স ক্লাবে পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শুভেচ্ছা স্মারক প্রদান বরিশালের আঞ্চলিক সমবায় ইনষ্টিটিউটের অধ‍্যক্ষ’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ বাকেরগঞ্জ পৌর নির্বাচনী জয় পরাজয়কে কেন্দ্র করে আ.লীগের নির্বাচনী কার্যালয়ে হামলার ঘটনায় মামলা দায়ের : আসামিরা ধরাছোঁয়ার বাইরে ৫৮ বছরেও দাড়াতে পারেনি বরিশাল বিসিক শিল্প নগরী বরিশালে অনুষ্ঠিত হলো বরিশাল বিভাগীয় উদ্যোক্তা সম্মেলন ২০২০ সাংবাদিক নোমানী’র মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে সামনে বসকোর মানববন্ধন বরিশালে বিপুল পরিমান গাঁজাসহ দম্পত্তি আটক বরিশালে বিরামহীন বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন,নগরে জলাবদ্ধতা

পটুয়াখালীতে সম্প্রীতি বাংলাদেশ’র সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত

আপডেট: জানুয়ারি ১৫, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

রানা পটুয়াখালী প্রতিনিধি ঃ

গাহি সাম্যের গান- এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীতে সম্প্রীতি বাংলাদেশ এর ‘সম্প্রীতি সংলাপ’ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৫ জানুয়ারী) বেলা ১১ টায় পটুয়াখালী শিশু একাডেমি মিলয়াতনে সম্প্রীতি সংলাপ অনুষ্ঠানে সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক, বিশিষ্ঠ নাট্যকার পীযুষ বন্দোপাধ্যায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী।

সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সম্প্রীতি সাবেক সচিব ও বাংলাদেশের যুগ্ম আহবায়ক মোঃ নাসির উদ্দিন আহমেদ, পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান,  বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ্যাড. মোঃ সুলতান আহমেদ মৃধা, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. মোঃ গোলাম সরোয়ার, ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক বিমান চন্দ্র বড়–য়া, সম্প্রীতি বাংলাদেশের নির্বাহী সদস্য মিহির কান্তি ঘোষাল, মোঃ সিদ্দিকুর রহমান।

এছাড়া বক্তব্য রাখেন পটুয়াখালী সরকারি কলেজের সহযোগি অধ্যাপক মোসাঃ সেলিনা আক্তার, পটুয়াখালী জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক ও বিশিষ্ঠ সাংবাদিক এ্যাড. কাজল বরন দাস ও ইমাম পরিষদের হাফেজ মাও. আবুজাফর প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পটুয়াখালী প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী।
আলোচনায় বক্তরা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অসাম্প্রদায়িক বাংলাদেশে সকল ধর্মের মানুষ সব মর্যাদা নিয়ে সুখে শান্তিতে বসবাস করবে। তাহলেই বজায় থাকবে বাংলাদেশের সম্প্রীতি। ১৯৭৫ সালের পর বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তুলতে চেয়েছিল একটি মহল। কিন্তু বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছেন। যে দেশে থাকবে না ধর্ম নিয়ে কোন হানাহানি। সকল ধর্মের মানুষ স্ব স্ব ধর্ম পালন করতে পারবে। মুক্তিযুদ্ধের চেতনার রেলগাড়িতে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।