৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং, বুধবার

বরিশাল নদী বন্দরে পরিচ্ছন্নতা অভিযান

আপডেট: জানুয়ারি ১০, ২০২০

  • ফেইসবুক শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট : বরিশাল আধুনিক নদী বন্দরের কীর্তনখোলা নদী তীরের ময়লা-আবর্জনা অপসারন, অবৈধ স্থাপনা উচ্ছেদসহ বন্দরের পরিবেশ ফিরিয়ে আনতে উদ্যোগ নিয়েছে বিআইডব্লিউটিএ।

বন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, মুজিব বর্ষ পালনের অংশ হিসেবে এই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যা চলবে বছর ব্যাপী।

বৃহস্পতিবার বরিশাল নদী বন্দরের লঞ্চঘাট থেকে এ পরিচ্ছন্নতা ও উচ্ছেদ কার্যক্রম শুরু হয়। এ সময় বন্দরের বেশকিছু অবৈধ স্থাপনা ও ভাসমান দোকান উচ্ছেদ করা হয়। পরে নদীর পাড়ে থাকা ময়লা-আবর্জনা পরিস্কার করা হয়। দুপুরে বন্দরের পল্টুন এলাকার বিভিন্ন অংশে যাত্রী সাধারনের চলাচলের পথে গড়ে ওঠা অবৈধ দোকান-ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ অভিযানসহ বন্দর সংলগ্ন কির্তনখোলা নদীর পানির পরিবেশ ফিরিয়ে আনার জন্যও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

বিআইডব্লিউটিএ’র বরিশাল নৌ বন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার জানান, লঞ্চ থেকে নদীতে ময়লা-আবর্জনা না ফেলতে নির্দেশনা দেয়া হয়েছে। বন্দরের আসপাশ দখল করা যাবে না। আদশে অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এ কার্যক্রম চলমান থাকবে বলে জানান বন্দর আজমল হুদা মিঠু।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।