অনুসন্ধানী প্রতিবেদন

পটুয়াখালীতে সম্প্রীতি বাংলাদেশ’র সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৫ জানুয়ারি ২০২০ , ৮:১৩:১২ প্রিন্ট সংস্করণ

রানা পটুয়াখালী প্রতিনিধি ঃ

গাহি সাম্যের গান- এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীতে সম্প্রীতি বাংলাদেশ এর ‘সম্প্রীতি সংলাপ’ অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১৫ জানুয়ারী) বেলা ১১ টায় পটুয়াখালী শিশু একাডেমি মিলয়াতনে সম্প্রীতি সংলাপ অনুষ্ঠানে সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক, বিশিষ্ঠ নাট্যকার পীযুষ বন্দোপাধ্যায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মতিউল ইসলাম চৌধুরী।

সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সম্প্রীতি সাবেক সচিব ও বাংলাদেশের যুগ্ম আহবায়ক মোঃ নাসির উদ্দিন আহমেদ, পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান,  বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ্যাড. মোঃ সুলতান আহমেদ মৃধা, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. মোঃ গোলাম সরোয়ার, ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক বিমান চন্দ্র বড়–য়া, সম্প্রীতি বাংলাদেশের নির্বাহী সদস্য মিহির কান্তি ঘোষাল, মোঃ সিদ্দিকুর রহমান।

এছাড়া বক্তব্য রাখেন পটুয়াখালী সরকারি কলেজের সহযোগি অধ্যাপক মোসাঃ সেলিনা আক্তার, পটুয়াখালী জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক ও বিশিষ্ঠ সাংবাদিক এ্যাড. কাজল বরন দাস ও ইমাম পরিষদের হাফেজ মাও. আবুজাফর প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন পটুয়াখালী প্রেসক্লাবের আহবায়ক স্বপন ব্যানার্জী।
আলোচনায় বক্তরা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা অসাম্প্রদায়িক বাংলাদেশে সকল ধর্মের মানুষ সব মর্যাদা নিয়ে সুখে শান্তিতে বসবাস করবে। তাহলেই বজায় থাকবে বাংলাদেশের সম্প্রীতি। ১৯৭৫ সালের পর বাংলাদেশকে একটি সাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তুলতে চেয়েছিল একটি মহল। কিন্তু বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছেন। যে দেশে থাকবে না ধর্ম নিয়ে কোন হানাহানি। সকল ধর্মের মানুষ স্ব স্ব ধর্ম পালন করতে পারবে। মুক্তিযুদ্ধের চেতনার রেলগাড়িতে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

Print Friendly, PDF & Email

আরও খবর

Sponsered content

Verified by MonsterInsights