২৮শে মার্চ, ২০২০ ইং, শনিবার

ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির সদস্যদের মাঝে ক্ষুদ্র ঋন বিতরন শুরু

আপডেট: ডিসেম্বর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

স্টাফ রিপোর্টার :

ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতির সদস্যদের মাঝে ক্ষুদ্র ঋন ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যার পরে অফিসে ঋন গৃহীতাদের মধ্যে বিতরন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সমবায় অফিসার কামরুল আহসান ,ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতির ব্যবস্থাপক মিম। সদস্যদের মাঝে ক্ষুদ্রঋন বিতরন কালে সমিতির সাধারন সম্পাদক মামুনুর রশীদ নোমানী বলেন,ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড সদস্যদের সংগঠিত ও একতাবদ্ধ রাখতে চেস্টা করে যাচ্ছে। সদস্যদেরজীবন যাত্রার মান উন্নত করনের জন্য আমরা সর্বদা কাজ করে যাচ্ছি।
ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি সম্পূর্ন অরাজনৈতিক সংস্থা।

সকলের উদারতা ,সহযোগিতা, কর্মতৎপরতা, স্বার্থহীনতাও নিয়ম শৃংখলার কারনে এগিয়ে যাবে ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড। তিনি আরো বলেন, কাজ ক্ষুদ্র হোক কিন্তু তা যদি মানুষের মুখে হাসি ফোটাতে সক্ষম হয় তবে হৃদয়ে কেমন যেন একটা অনুভূতির সৃষ্টি হয়। আসুন, ক্ষুদ্র ক্ষুদ্র ভাল কাজে বদলে দেই নিজেকে।

ক্ষুদ্র ঋন বিতরনকালে বরিশাল উপজেলা সমবায় ফিসার কামরুল আহসান বলেন, সদস্যদের সচেতনতা, উন্নত অবকাঠামো এবং সমন্বিত উন্নয়ন প্রচেষ্ঠায় এগিয়ে যাবে ফ্রেন্ডস ফর লাইফ সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতি লিমিটেড। তিনি বলেন, জবাবদিহিতা আনয়ন
স্বচ্ছতা নিশ্চিত করতে হবে এছাড়া সংশ্লিষ্টদের
প্রশিক্ষন প্রদান করতে হবে যাতে তারা সমবায় সম্পর্কে ব্যাপক ধারনা পায়।

এছাড়া তিনি বলেন, একটি সমবায় সমিতিকে আদর্শ সমবায় সমিতি হতে হলে অবশ্যই সমিতির সদস্যদের সমবায় সম্পর্কে ব্যাপক সচেতনতা ও সমবায় সম্পর্কীয় ধারনা।সমবায়ী মানসিকতা।সমবায়ের মূলনীতি সমূহ ও সমবায় সমিতি আইন ও বিধিমালা মেনে চলা।সদস্যদের একতাবদ্ধ থাকা।সমবায় সমিতির প্রকল্পকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়া। জনসেবা মূলক মানসিকতা গ্রহন করা। জনাব কামরুল ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির সফলতা কামনা করেন তার বক্তব্যে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।