২১শে জানুয়ারি, ২০২০ ইং, মঙ্গলবার

বেতাগীতে শিশু তামিমা হত্যারকারীদের দ্রুত বিচারের দাবিতে বিক্ষোভ মানববন্ধন

আপডেট: ডিসেম্বর ৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বেতাগী (বরগুনা) প্রতিনিধি :

বরগুনার বেতাগীতে শিশু শিক্ষার্থী তামিমা আক্তারের উপর পাশবিক নির্যাতন ও হত্যারকারীদের দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত উপজেলার মোকামিয়া ইউনিয়নের মাদ্রাসা বাজার সড়কে সর্বস্তরের জনগণের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করে। ঘন্টাব্যাপি এ মানববন্ধন চলাকালে সড়কের দুই পাশে যানবাহন আটকে সড়ক অবরুদ্ধ হয়ে যায়।

এ সময় বক্তব্য রাখেন, মোকামিয়া ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম সুজন, করুনা মোকামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাহমুদুল হাসান ফেরদৌস, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী মো: জালাল আহম্মেদ, মোকামিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা মো: নজরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো: সেলিম আহম্মেদ সিকদার, মাছুয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম হাওলাদার, বিএনপি নেতা মো: শাহআলম হাওলাদার, স্থানীয় যুবক মো: আলআমিন ও শিশু তামিমা আক্তারের বাবা মো: শহীদুল ইসলাম।

বক্তারা এ ঘটনায় জড়িত অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার পূর্বক দ্রুত বিচার আইনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেন। অন্যথায় কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন। মোকামিয়া ইউনিয়নের ১৫ টি প্রাথমিক বিদ্যালয়, ৩টি মাদ্রাসা, ১ টি কেজি ও হাইস্কুলের শিক্ষক- শিক্ষার্থী, অভিভাবক, জনপ্রতিনিধি, ধর্মীয় নেতা, রাজনৈতিক ব্যক্তিবর্গ অংশ গ্রহন করে।
তামিমা আক্তার মাছুয়াখালি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিক শ্রেণীর শিক্ষার্থী।

৭ অক্টোবর সকালে বাসা থেকে প্রতিদিনের মত স্কুলে যাওয়ার পর আর না ফেরায় ওই দিন সন্ধ্যায় বাড়ির অদূরে একটা পরিত্যাক্ত পুকুরে তার লাশ পাওয়া যায়।

এ ঘটনায় ছোটমোকামিয়া গ্রামের বাসিন্দা মো: সাব্বির (১৩) ও মো: সোহরাব হাওলাদার (৭০) সহ দুইজনকে সন্দেহ জনক আটক করা হয় এবং শিশুর বাবা শহিদুল ইসলাম ওই রাতেই বাদী হয়ে আজ্ঞাত নামা আসামী দিয়ে একটি হত্যামামলা দায়ের করে।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।