১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং, শনিবার

শিরোনাম
পটুয়াখালীতে ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী গ্রেফতার ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত ১৬ ডিসেম্বর থেকে : হাইকোর্ট মানবাধিকার সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে গুরুত্বারোপ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কবিতায় ‘দাগ সাহিত্য পুরস্কার’ পাওয়ায় সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক কবি আমিনুল ইসলামকে ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির পক্ষ থেকে অভিনন্দন পটুয়াখালী জেলার বাউফলের কালাইয়া বাজারে ৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন ও ১৫০ কেজি নিষিদ্ধ কারেন্ট জালসহ আটক ০১ এসডিজি ১৭ টি লক্ষ মাত্রা বরিশাল মুক্ত দিবস আজ আজ বরিশাল মহানগর আ.লীগের সম্মেলন ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির সদস্যদের মাঝে ক্ষুদ্র ঋন বিতরন শুরু

নানা কর্মসূচির মধ্য দিয়ে দশমিনায় নবান্ন উৎসব পালিত

আপডেট: ডিসেম্বর ৫, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা(পটুয়াখালী) থেকেঃ
‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ১৯-২০২০সনের সরাসরি প্রান্তিক কৃষকের কাছ থেকে মৌসুমী আমন ধান সংগ্রহের কার্যক্রমের উদ্ধোধন করেন। সারা দেশের ন্যায় পটুয়াখালীর দশমিনা উপজেলায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে কৃষি সপ্রসারন অধিদপ্তর দশমিনার উদ্দ্যোগে আমন ধান কাটার নবান্ন উৎসব পালিত হয়েছে। আজ বুধবার সকাল ১০টায় কাটাখালী এলাকা থেকে কৃষককে সাথে নিয়ে ধানকাটা ও ধান উড়ানো হয়। পরে উপজেলা পরিষদ অডিটিরিয়ামে ধান ক্রয় ও সংস্ক্রিতিক অনুষ্ঠান করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার শুভ্রা দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাষক মোঃ মতিউল ইসলাম চৌধুরি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আজিজ মিয়া, ভাইস চেয়ারম্যন নাসির উদ্দিন পালোয়ান, বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা পিজুষ চন্দ্র দে, জেলা উপ-পরিচালক হৃদয়েশ^র দত্ত, জেলা খাদ্য নিয়ান্ত্রক বি.এম. শফিকুল ইসলাম মহিলা ভাইস চেয়ারম্যান সামছুরনাহার খান ডলি, উপজেলার সকল সরকারি বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা, বেতাগী সানকিপুর ইউপি চেয়ারম্যান মোঃ মহিবুল আলম, বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান আলতাব হোসেন আকন, বহরমপুর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ,স্থানীয় সাংবাদিক ও কৃষকসহ গর্নমান্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, ধান চাষের প্রতি কৃষকদের উৎসাহিত করতে ন্যায্যম‚ল্যে ধান সংগ্রহ করার উদ্যোগ গ্রহণ করেছে সরকার। এ জন্য শুধু সরাসরি কৃষকদের কাছ থেকেই ধান সংগ্রহ করা হবে।
উপজেলা কৃষি কর্মকর্তা বনি আমিন খান জানান, দশমিনার ৭টি ইউনিয়নের লটারীর মাধ্যমে ১১শ”২০জন কৃষকের কাছ থেকে ২৬টাকা কেজি ম‚ল্যে ১৪শ” ৭ টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। খাদ্য অধিদপ্তরের আয়োজনে ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগীতায়। উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ বনি আমিন খানের সুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।