১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং, শনিবার

শিরোনাম
পটুয়াখালীতে ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী গ্রেফতার ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া উচিত ১৬ ডিসেম্বর থেকে : হাইকোর্ট মানবাধিকার সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে গুরুত্বারোপ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার কবিতায় ‘দাগ সাহিত্য পুরস্কার’ পাওয়ায় সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক কবি আমিনুল ইসলামকে ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির পক্ষ থেকে অভিনন্দন পটুয়াখালী জেলার বাউফলের কালাইয়া বাজারে ৫০০ কেজি নিষিদ্ধ পলিথিন ও ১৫০ কেজি নিষিদ্ধ কারেন্ট জালসহ আটক ০১ এসডিজি ১৭ টি লক্ষ মাত্রা বরিশাল মুক্ত দিবস আজ আজ বরিশাল মহানগর আ.লীগের সম্মেলন ফ্রেন্ডস ফর লাইফ সমবায় সমিতির সদস্যদের মাঝে ক্ষুদ্র ঋন বিতরন শুরু

পটুয়াখালীতে ত্রি-বার্ষিক সম্মেলনে– বাংলাদেশকে বাঁচাতে হলে মুক্তিযুদ্ধের সংগঠন আওয়ামীলীগকে বাঁচাতে হবে – সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের

আপডেট: ডিসেম্বর ৩, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রানা পটুয়াখালী প্রতিনিধিঃ

‘বাংলাদেশকে বাঁচাতে হলে বঙ্গবন্ধুর সংগঠন, মুক্তিযুদ্ধের সংগঠন আওয়ামীলীগকে বাঁচাতে হবে। আর আওয়ামীলীগকে বাচাঁতে হলে দলের ত্যাগী নেতা কর্মীদের বাঁচাতে হবে, এতে দল টিকে থাকবে, সংগঠনও শক্তিশালী হবে’ প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন । এ সময় তিনি আরো বলেন, দলের শৃঙ্খলা রক্ষায় কঠোর হুশিয়ারী দেন। দল ভাড়ি করতে নিজের পরিবারের লোকদের কিংবা অন্য দলের মানুষদের দলে না টানার জন্য নির্দেশ দেন এবং দলের ত্যাগী ও পরিক্ষিতদের মূল্যায়ন করার কথাও বলেন।ঘরের মধ্যে ঘর, দুর্নীতিবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, লুটেরা ও সন্ত্রাসীরা সাবধান। দলে বসন্তের কোকিল লাগবে না। বসন্তের কোকিলদের নিয়ে দল ভারী করবেন না। ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে। বড় বড় শ্লোগান, পোস্টার আর নানা রঙের ব্যানার-ফেস্টুন দিয়ে নেতা হওয়া যায় না। নেতা হতে হলে অনেক ত্যাগ স্বীকার করতে হয়। বাংলাদেশকে বাঁচাতে হলে, মুক্তিযুদ্ধকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।
তিনি গতকাল সোমবার দুপুরে ঐতিহাসিক শহীদ আলাউদ্দিন শিশু পার্কে পটুয়াখালী জেলা আওয়মীলীগের ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথীর বক্তব্যে এ কথা বলেন।
সম্মেলনের দ্বিতীয় সেসনে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা কাজী আলমগীর হোসেনকে সভাপতি এবং যুগ্ম সাধারন সম্পাদক আবদুল মান্নান ওরূপে ভিপি মন্নানকে জেলা আওয়ামীলীগের সাধরণ সম্পাদক হিসেবে নাম ঘোষনা করেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
এর আগে ২ ডিসেম্বর সোমবার সকালে জাতীয় সঙ্গিতের সাথে সাথে জাতীয় পতাকা এবং দলী পতাকা উত্তোলন করা হয়। এ সময় বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলণে শুভ উদ্ভোধন করা হয়। পরে সম্মেলন স্থলে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
সাবেক ধর্মপ্রতিমন্ত্রী, পটুয়াখালী ১ আসনের সংসদ সদস্য ও বারবার নির্বাচিত জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ্যাড. শাহজাহান মিয়ার সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলহাজ্ব কাজী আলমগীর হোসেন এর সঞ্চালনায় আয়োজিত সম্মেলনের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সাবেক চীফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এ্যাড. মোঃ আফজাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডাঃ শাম্মি আহমেদ, উপ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সদস্য গোলাম রাব্বানী চিনুসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দরা।

অতিথি হিসাবে মঞ্চে উপস্থিত ছিলেন সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী আ.খ.ম জাহাঙ্গীর হোসাইন, সাবেক চীফ হুইপ আ.স.ম ফিরোজ এমপি, মোঃ মহিব্বুর রহমান এমপি, অধ্যাপিকা কাজী কানিজ সুলতানা হেলেন এমপি, এস.এম শাহজাদা এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান মোহন মিয়, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আঃ মন্নান ভিপি মন্নান, উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বাউফল উপজেলার পৌর মেয়র মোঃ জিয়াউল হক জুয়েল, পটুয়াখালী সাবেক মেয়র ডাঃ শফিকুল ইসলাম,সহ উপজেলা সমূহের চেয়ারম্যানবৃন্দ, পৌরসভা সমূহের মেয়রবৃন্দ। সম্মেলনে আওয়ামীলীগ ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের জেলা, উপজেলা ও ইউনিয়নের হাজার হাজার নেতাকর্মী যোগ দেয়।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।