২৪শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, সোমবার

গলাচিপায় বেসরকারী প্রাথমিক বিদ্যালয় খেলার মাঠ না থাকায় বিপাকে ছাত্র-ছাত্রীরা

আপডেট: অক্টোবর ২৮, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ
পটুয়াখালীর গলাচিপা উপজেলার বকুলবাড়ীয়া ইউনিয়নের লামনা গ্রামের দক্ষিনপূর্ব ছোনখোলা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের খেলার মাঠ না থাকায় ছাত্র ছাত্রীরা বিপাকে। প্রধান শিক্ষক মজিবুর রহমান সাইফুল জানান, গত ১৯৯৫ সালে এই স্কুলটি প্রতিষ্ঠিত হয়।শিশু শ্রেনী থেকে ৫ম শ্রেনী পর্যন্ত এখানে পাঠদান দেওয়া হয় ।

আমার স্কুলে সহকারী শিক্ষক হিসেবে ৪ জনকে নিয়োগ দেয়া হয়েছে। তারা নিয়মিত ক্লাস করে যাচ্ছে। প্রতিবছর সমাপনী পরীক্ষায় ছাত্র- ছাত্রীরা ভাল ফলাফল করে আমার স্কুলে প্রায় ১২০ জন ছাত্র-ছাত্রী আছে। তাদের খেলার মাঠ না থাকায় ক্রিড়া থেকে ছাত্র ছাত্রীরা বঞ্চিত হচ্ছেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর ভীষনকে কাজে লাগিয়ে গরীব মানুষের সন্তানেরা আমার স্কুলে লেখা পড়া করে। আমার স্কুলে ছাত্র ছাত্রীরা প্রতিবছর উপজেলায় ভাল রেজাল্ট করে। সে তুলনায় সরকারীভাবে কোন কিছুই আমাদের স্কুলে আসে না।

এ বিষয়ে ঐ স্কুলের ছাত্র মোঃ রনি মৃধা, মারুফা বেগম বলেন, আমাদের স্কুলে কোন বিস্কুট পাইনা, নেই একটি টিউবয়েল , নেই টয়লেটের ব্যবস্থা নেই খেলার মাঠ। আমরা স্কুলের অনেক কিছু থেকে বঞ্চিত হচ্ছি। এ বিষয়ে স্কুলের সভাপতি মোঃ মহিউদ্দিন সিকদার বলেন , স্কুলের জায়গা আছে। জায়গাটি নিচু থাকায় বর্ষাকালে ওখানে পানিতে তলিয়ে যায়। এ বিষয়ে ভরাটের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিন শাহ এর কাছে বরাদ্দের জন্য আবেদন করা হয়েছে।

গলাচিপা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম ও সহকারী শিক্ষা অফিসার মোঃ মিজান মিয়া বলেন, বেসরকারী প্রাথমিক বিদ্যালয় খেলার মাঠ আছে কিন্তু অনেক নিচু থাকায় ছাত্র ছাত্রীরা খেলাধুলা করতে পারে না। আমরা কর্তৃপক্ষকে বিষয়টি জানাব। এ বিষয়ে পটুয়াখালী ৩ গলাচিপা দশমিনার জাতীয় সংসদ সদস্য এস এম শাহজাদাকে লিখিত ্অভিযোগ করবেন বলে, স্কুল কর্তৃপক্ষ জানান।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।