১৯শে অক্টোবর, ২০১৯ ইং, শনিবার

শিরোনাম
স্বামীর নির্যাতন সইতেনা পেরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা গলাচিপা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন পালন গলাচিপায় পরিবার কল্যাণ সহকারী সমিতির প্রতিবাদ সভা দশমিনা দূর্নীতি ও মাদক বিরোধী অভিযানকে স্বাগত রাজাপুরে মা ইলিশ নিয়ে পালাতে গিয়ে নালায় পড়ে প্রবাসীর মৃত্যু শহীদ শেখ রাসেল’র ৫৫তম জন্ম দিনে পথ শিশুদের নিয়ে কেক কাটেন পটুয়াখালীর মেয়র মহিউদ্দিন ক্যাসিনো সাঈদকে কাউন্সিলর পদ থেকে আপসরণ ঝালকাঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল বায়োমেট্টিক হাজিরা স্থাপনে লাখ লাখ টাকা বাণিজ্যের আশঙ্কা! সংবাদকর্মী থেকে প্রকাশক ও সম্পাদক শেখ শামীম হাজারো বাধাঁ পেরিয়ে এগিয়ে যাচ্ছে দৈনিক সকালের বার্তা

পটুয়াখালীর বাউফলের ধুলিয়া বন্দর নদী ভাঙ্গন থেকে রক্ষার দাবীতে মানববন্ধন

আপডেট: অক্টোবর ১১, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালী প্রতিনিধি ঃ
তেতুলিয়া নদীর করাল গ্রাস থেকে ঐতিহ্যবাহী ধুলিয়া বন্দর রক্ষার দাবীতে মানববন্ধন করেছে পটুয়াখালীল বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের হাজার হাজার মানুষ। আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় ধুলিয়া লঞ্চঘাট এলাকায় এ মানববন্ধনের আয়োজন করে ধুলিয়া নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটি।
নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সভাপতি মোফাজ্জল হোসেন মফু’র সভাপতিত্বে ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বক্তব্য প্রদান করেন নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক ও যুবলীগ ঢাকা মহানগর দক্ষিনের সাধারন সম্পাদক এইচএম রেজাউল করিম রেজা,সাবেক মুক্তিযোদ্ধা জেলা ইউনিট কমান্ডার আবদুল বারেক,ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান রব,ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমান খলিফা প্রমুখ। বক্তারা বলেন ঐতিহ্যবাহী ধুলিয়া বন্দর বরিশাল বিভাগের এক সময়ের সব চেয়ে ব্যস্ততম বন্দর। এ বন্দর মুক্তিযুদ্ধের স্মৃতি বহন করে চলছে। এখানে রয়েছে বিশাল একটি গণকবর। রয়েছে ভাষা সৈনিক সৈয়দ আশরাফের সামাধীস্থল। তেতুলিয়া নদীর করাল গ্রাসে যা আজ প্রায় বিলীনের পথে। এছাড়া ১২টি বিদ্যালয় ভবন একটি কলেজ রয়েছে ভাঙ্গনের আশংকায়। বন্দরের তিনের দুই অংশ নদীগর্ভে বিলীন হয়ে গেছে। এখন জরুরী ভিত্তিতে তেতুলিয়া নদীর পাড় পাইলিং অখবা ব্লক  দিয়ে ভরাট করে ভাঙ্গনরোধ করা প্রয়োজন।
মানববন্ধনে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন পটুয়াখালী জেলা পরিষদ সদস্য ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি হারুন অর রশীদ,জহির উদ্দীন বাবরসহ স্থানীয় কলেজ ও বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবক বৃন্দ।

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।