১৯শে অক্টোবর, ২০১৯ ইং, শনিবার

পটুয়াখালীতে ২০৪৯৭ প্রতিবন্ধী ব্যক্তিকে সুবর্ন সনদপত্র প্রদান

আপডেট: অক্টোবর ৯, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালী জেলা ২০,৪৯৭ জন প্রতিবন্ধী ব্যক্তিকে সুবর্ন নাগরিক সনদপত্র প্রদান করা হয়েছে।৭ অক্টোবর সোমবার সকালে জেলা প্রশাসক দরবার হলে “প্রতিবন্ধী ব্যক্তি অন্তর্ভূক্তির জন্য জেলা পর্যায়ে সরকারের নীতি নির্ধারক ও সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহের সদস্যদের সাথে এভিডেন্স বেস্ড” এ্যাডভোকেসী সভায় বিশেষ অতিথির বক্তব্যে জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক এস.এম শাহজাদা এ কথা জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে ও প্রোগ্রাম অফিসার ইশরাত জাহানের সঞ্চালনয়া জেলা প্রশাসনের সহায়তায় এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশ আয়োজিত “প্রতিবন্ধী ব্যক্তি অন্তর্ভূক্তির জন্য জেলা পর্যায়ে সরকারের নীতি নির্ধারক ও সেবাদানকারী প্রতিষ্ঠান সমূহের সদস্যদের সাথে এভিডেন্স বেস্ড” এ্যাডভোকেসী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মামুনুর রশিদ। আরও বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার মোঃ জাহাঙ্গীর হোসাইন, জেলা জাসদের সাধারন সম্পাদক শ.ম দেলোয়ার হোসেন দিলিপ, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মোতালেব মোল্লা, সাংবাদিক জালাল আহমেদ,বেস্ড  আইনজীবী আবু বকর সিদ্দিক, শুকতারার পরিচালক মাহফুজা ইসলাম, ব্র্যাকের জেলা প্রতিনিধি নেফাজ উদ্দিন, জেলা ইয়ুথ ফোরামের সভাপতি জহিরুল ইসলাম জহিরুল ইসলাম, সৌহার্দ্য প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ আবুল কালাম, আলোর দিশারী প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ শাহাদাত হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, পিছিয়ে পড়া প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা ও উন্নয়নে সরকার বিশেষকরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাপক কর্সসূচী হাতে নিয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশেই প্রতিবন্ধী ব্যক্তিদের সুবর্ন নাগরিক সনদ বিতরন কার্যক্রম শুরু করা হয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।