১৯শে অক্টোবর, ২০১৯ ইং, শনিবার

শিরোনাম
স্বামীর নির্যাতন সইতেনা পেরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা গলাচিপা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন পালন গলাচিপায় পরিবার কল্যাণ সহকারী সমিতির প্রতিবাদ সভা দশমিনা দূর্নীতি ও মাদক বিরোধী অভিযানকে স্বাগত রাজাপুরে মা ইলিশ নিয়ে পালাতে গিয়ে নালায় পড়ে প্রবাসীর মৃত্যু শহীদ শেখ রাসেল’র ৫৫তম জন্ম দিনে পথ শিশুদের নিয়ে কেক কাটেন পটুয়াখালীর মেয়র মহিউদ্দিন ক্যাসিনো সাঈদকে কাউন্সিলর পদ থেকে আপসরণ ঝালকাঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল বায়োমেট্টিক হাজিরা স্থাপনে লাখ লাখ টাকা বাণিজ্যের আশঙ্কা! সংবাদকর্মী থেকে প্রকাশক ও সম্পাদক শেখ শামীম হাজারো বাধাঁ পেরিয়ে এগিয়ে যাচ্ছে দৈনিক সকালের বার্তা

গলাচিপায় এক দিনেই পেঁয়াজের দাম ৩৫ টাকা বৃদ্ধি

আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সঞ্জিব দাস,গলাচিপা,পটুয়াখালীঃ

পটুয়াখালীর গলাচিপা শহরে এক রাতের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজি প্রতি ৩৫ টাকা। যেই পেঁয়াজ একদিন আগেও ৬৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে সেই পেঁয়াজ এখন ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

গলাচিপার বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্রই ফুটে ওঠে আড়তদারদের দাবি, ভারতের পেঁয়াজ রফতানি বন্ধ করার খবর গণমাধ্যমে দ্রুত ও গুরুত্বের সঙ্গে প্রকাশ করায় একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম এমন বৃদ্ধি পেয়েছে। পেঁয়াজের দাম আরও বাড়তে পারে বলে তারা আশঙ্কা করছেন।

গলাচিপার শহরের বাজারের পাইকারি বিক্রেতা মিন্টু শেখ জানান, রোববার দেশি পেঁয়াজ ৬৩ টাকা এবং ইন্ডিয়ান পেঁয়াজ ৬২ টাকা দরে বিক্রি হয়েছে। তবে সোমবার সেই পেঁয়াজের কেজি ১০০ টাকায় গিয়ে ঠেকেছে। এর মধ্যে ছোট সাইজের পেঁয়াজ ৮০ টাকা এবং মাঝারি সাইজের পেঁয়াজ ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে।

গলাচিপায় মধুখালী, ফরিদপুর, রাজবাড়ী ও জামলাপুরের মোকাম থেকে পেঁয়াজ আনা হয়। আড়তদাররা বলছেন, বর্তমানে মোকামে প্রতি কেজি পেঁয়াজ ১শ টাকা অর্থাৎ মণ চার হাজার টাকা দরে বিক্রি হচ্ছে। এর সাথে পরিবহন ব্যয়সহ অন্যান্য ব্যয় যুক্ত হলে দাম আরও বৃদ্ধি পাবে। তবে দাম বৃদ্ধির কারণে পেঁয়াজের চাহিদাও কিছুটা কম বলেও জানান এই পাইকারি বিক্রেতা।

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।