১৯শে অক্টোবর, ২০১৯ ইং, শনিবার

শিরোনাম
স্বামীর নির্যাতন সইতেনা পেরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা গলাচিপা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন পালন গলাচিপায় পরিবার কল্যাণ সহকারী সমিতির প্রতিবাদ সভা দশমিনা দূর্নীতি ও মাদক বিরোধী অভিযানকে স্বাগত রাজাপুরে মা ইলিশ নিয়ে পালাতে গিয়ে নালায় পড়ে প্রবাসীর মৃত্যু শহীদ শেখ রাসেল’র ৫৫তম জন্ম দিনে পথ শিশুদের নিয়ে কেক কাটেন পটুয়াখালীর মেয়র মহিউদ্দিন ক্যাসিনো সাঈদকে কাউন্সিলর পদ থেকে আপসরণ ঝালকাঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল বায়োমেট্টিক হাজিরা স্থাপনে লাখ লাখ টাকা বাণিজ্যের আশঙ্কা! সংবাদকর্মী থেকে প্রকাশক ও সম্পাদক শেখ শামীম হাজারো বাধাঁ পেরিয়ে এগিয়ে যাচ্ছে দৈনিক সকালের বার্তা

পটুয়াাখালীতে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সামাজিক উদ্বুদ্ধকরন ও ‘মা’ সমাবেশ অনুষ্ঠিত

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

রানা,পটুয়াখালী প্রতিনিধি ঃ “প্রাথমিক শিক্ষার দীপ্তি উন্নত জীবনের ভিত্তি” এ প্রতিপাদ্য বিষয় নিয়ে পটুয়াখালীতে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সামাজিক উদ্বুদ্ধকরন ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ২২ সেপ্টেম্বর রবিবার সকাল ১০টায় জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজনে জেলা শিশু একাডেমি অডিটরিয়ামে জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোঃ মামুনুর রশীদ এর সভাপতিত্বে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সামাজিক উদ্বুদ্ধকরন ও মা সমাবেশ প্রধান অতিথির বক্তব্য রাখেন জণপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব ফয়েজ আহমেদ। অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজের সন্তানকে শুধু শিক্ষকদের হাতে ছেড়ে দিলেই হবে না। অভিভাবকদেরও সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। প্রতিনিয়ত তারা কি করছে। তাহলে এদেশ সুন্দর হবে।
প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সামাজিক উদ্বুদ্ধকরণ ও মতবিনিময় সভা এবং মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২২ সেপ্টেম্বর রবিবার জেলা শিশু একাডেমির হল রুমে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে সামাজিক উদ্বুদ্ধকরণ মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাইদুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ আকরাম-আল-হোসেন, মহাপরিচালক ড. এ এফ এম মনজুর কাদির, বরিশাল প্রাথমিক শিক্ষা বিভাগীয় উপ-পরিচালক এস এম ফারুক। আরো বক্তব্য রাখেন প্রধান শিক্ষিকা রাশিদা বেগম, লুৎফুননেছা, খায়রুন নাহার ও মেরী সুলতানা। মা অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন মোর্শেদা পারভীন ও লাইলী ইয়াসমিন প্রমুখ। উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ও জাতীয় প্রকল্প পরিচালক (ইএএলজি) অমিতাভ সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ হেমায়েত উদ্দীন, পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম সরোয়ার সহ সংশ্লিস্ট কর্মকর্তাবৃন্দ। সমাবেশ শেষে প্রধান অতিথি ও অতিথি বৃন্দদেরকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।
প্রধান অতিথি জণপ্রশাসন মন্ত্রনালয়ের সচিব ফয়েজ আহমেদ বলেন শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। সমাজ তাদেরকে সম্মান করে। তাই শিক্ষকদের এমন হওয়া উচিত যাতে অভিভাবক ও শিক্ষার্থীরা আজীবন স্মরণে রাখে। অভিভাবকদের উদ্দেশ্যে বলেন নিজের সন্তানদেরকে শুধু শিক্ষকদের হাতে ছেড়ে দিলেই হবে না, তাদের প্রতি সার্বক্ষনিক নজরে রাখার আহবান জানান তিনি।
প্রাথমিক শিক্ষার মানোন্নয়নেনে সামাজিক উদ্বুদ্ধকরন ও মা সমাবেশে জেলার বিভিন্ন উপজেলার শিক্ষা বিভাগের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা ও মা অভিভকরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।