১৯শে অক্টোবর, ২০১৯ ইং, শনিবার

পটুয়াখালীতে ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে চলছে ৭২ঘন্টার ধর্মঘট

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

 

পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলার সকল বেসরকারী ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টার গুলোতে শুরু হয়েছে ৭২ ঘন্টার ধর্মঘট। রোববার সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়।
হাসপাতালে হামলা-ভাঙচুর এবং চিকিৎসককে হত্যার হুমকির প্রতিবাদে পটুয়াখালী জেলার সবগুলো বেসরকারি ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারে শুরু হয়েছে ৭২ ঘণ্টার ধর্মঘট। । প‚র্ব ঘোষণা অনুযায়ী রোববার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়।

গত ৭ সেপ্টেম্বর রাতে পটুয়াখালী শহরের সেন্ট্রাল হাসপাতালে একদল সন্ত্রাসী হামলা ও ভাঙচুর চালিয়ে পটুয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মশিউর রহমানকে হত্যার হুমকি দেয়।এ ঘটনায় থানায় অভিযোগ করলেও পুলিশ মামলা গ্রহণ করেনি।যার প্রেক্ষিতে আইনি সহায়তা না পাওয়ার অভিযোগে গত ১৮ সেপ্টেম্বর পটুয়াখালী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ৭২ ঘন্টার ধর্মঘট পালনের ঘোষণা দেয় বাংলাদেশ মেডিকলে এসোসিয়েশন, (বিএমএ) পটুয়াখালী ক্লিনিক ও ডায়গনস্টিক ওনার্স এসোসিয়েশন এবং জেলা ক্যামিস্ট্র ও ড্রাগিস্ট সমিতি।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ থেকে এ ধর্মঘট পালন করা হচ্ছে। এদিকে পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসক এবং পর্যাপ্ত শয্যা না থাকায় অধিকাংশ রোগীরা বেসরকারী ক্লিনিক ও ডায়গনস্টিক স্টোর থেকে সেবা গ্রহণ করে থাকে এ কারণে সাধারণ রোগীদের ভোগান্তিতে পরতে হচ্ছে।তবে আইনি সহায়তা না পেলে এবং সন্ত্রাসীদের গ্রেপ্তার না করলে লাগাতার ধর্মঘট যাবে বলে জানান পটুয়াখালী জেলা ডায়াগনস্টিক ক্লিনিক অ্যাসোসিয়েশন সভাপতি ডাক্তার মনির হোসেন।

 

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।