১৯শে জানুয়ারি, ২০২০ ইং, সোমবার

বেতাগীতে সরকারি ভেন্যু ব্যবহার করে তামাকের প্রচার-প্রচারনা

আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

বেতাগী প্রতিনিধি : বেতাগীতে সরকারি ভেন্যু ব্যবহার করে জাপানিজ টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিঅাই) তামাক কোম্পানি পন্য বিক্রয় বৃদ্ধির লক্ষে ব্যবসায়ীদের নিয়ে প্রচারনা চালিয়েছে।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বেলা ১২ টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে তামাক কোম্পানি সরকারি অাইন উপেক্ষা করে এ প্রচারনা চালায়।

এ প্রচারনায় উপজেলার অাড়াই হাজার তামাকজাত (বিড়ি, সিগারেট) পন্য বিক্রয়কারীর মধ্য থেকে বাছাইকৃত সর্বোচ্চ ৮৫ জন বিক্রেতা এতে অংশ নেয়।

এসময় অংশগ্রহণকারী ব্যবসায়ীদের তামাকজাত পন্য বিক্রয়ে উদ্বুদ্ধ করতে অাকর্ষনীয় র্টি শার্ট, সিগারেটসহ প্যাকেট প্রদান অাকর্ষনীয় ভিডিও প্রদর্শন করা হয়। যা শুধু ভোক্তাই নয় তামাক ব্যবসায়ী ও তরুন জনগোষ্ঠীক বেশি আকৃষ্ট হতে পারে।

এছাড়াও এর অাগে বিশেষ রকমের তৈরি পত্র দিয়ে অামন্ত্রন করে সভায় অাগত তরুন লাল গোলাপ ও রজনীগন্ধার ফুলের শুভেচ্ছা জানানো হয় ।

অনুষ্ঠানে জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল কোম্পানি বিক্রয় প্রতিনিধিরা তৃনমূলের খুচরা তামাক ব্যবসায়ীদের বিড়ি সিগারেট বিক্রয়ের নানা অভিনয় কৌশল ও ধারনা ব্যক্ত করে তাদের শর্তানুযায়ী সর্বোচ্চ সিগারেট বিক্রেতাকে লোভনীয় পুরুস্কার প্রদানের কথা ঘোষনা করে।

কোম্পানির টেরিটরি অফিসার দেবু সরকার বলেন, কাউকে উৎসাহিত করতে নয়, দীর্ঘ ধরে যারা ব্যবসায় করে অাসছে তাদের ডাকা হয়েছে। এতে সরকারি অাইনের কোন ব্যত্যয় হয়নি। নিয়মনীতি মেনে সরকারি ভেন্যু ব্যবহার করা হয়েছে।

এবিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজীব অাহসানের সাথে মুটো ফোনে যোগাযোগ করলে তিনি বলে আমি হল রুম ভাড়া দেইনি এ বিষয়ে আমি কিছু জানি না, ভাড়া দিয়েছে উপজেলা চেয়ারম্যান।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।