১৯শে জানুয়ারি, ২০২০ ইং, সোমবার

গলাচিপায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

আপডেট: সেপ্টেম্বর ৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

সঞ্জিব দাস, গলাচিপা ( পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর গলাচিপায় জোরপূর্বক কৃষি জমির আমন ধানের বীজ/চারা উলকা মেশিন দিয়ে চাষ করে লন্ডভন্ড করে মাটির সাথে মিশিয়ে দিয়ে সেখানে মাছের ঘের তৈরি করে জমি দখল করা ও ভূমিহীন কৃষকদের মারধর করে গবাদি পশু লুট করে নেয়ার অভিযোগে চরকাজল ইউপি চেয়ারম্যান মো. সাইদুল ইসলাম রুবেল মোল্লাসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। গত ২৮ আগস্ট বুধবার গলাচিপা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন ওই ইউনিয়নের বড় চরশিবা গ্রামের আবু তাহের এর স্ত্রী নিলুফা বেগম (৪৫)। মামলা নম্বর – সি,আর – ৬৬১/১৯। আদালত মামলাটি আমলে নিয়ে পটুয়াখালী ডিবি পুলিশকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেন।
মামলার বিবরণে উল্লেখ করা হয়েছে, গত ২৭ আগস্ট মঙ্গলবার দুপুর ১২ টার দিকে বাদী নিলুফা বেগমের বাড়ির উত্তর পাশে উত্তর বড় চরশিবা গ্রামে নিলুফা বেগমের ২০০১ সালে ভূমিহীন হিসেবে সরকারি খাস জমি বন্দোবস্ত পাওয়া জমিতে চেয়ারম্যান রুবেল মোল্লার নেতৃত্বে আসামীসহ ২০/৩০ জন অজ্ঞাতনামা লোক দেশীয় অস্ত্র রাম দাঁ, চল, লেজা, শরকি, লোহার রড প্রদর্শন করে জনমনে ত্রাস ও আতঙ্কের সৃষ্টি করে আমন ধানের বীজ/চারা উলকা মেশিন দিয়ে চাষ করে লন্ডভন্ড করে মাটির সাথে মিশিয়ে দিয়ে সেখানে মাছের ঘের তৈরি করে জমি দখল করে নেয় এবং যাওয়ার সময় বাদী নিলুফা বেগমের শ্লীলতাহাণীসহ স¦াক্ষীগণকে মারধর করে ৫ টি গরু, ১০ টি ছাগল, ১০ টি হাস-মুরগী লুট করে নিয়ে যায়। এতে বাদী নিলুফা বেগমসহ আরও ১০/১২ জন ভূমিহীন কৃষকের ৭ লক্ষ টাকার উপরে ক্ষতি সাধিত হয়।

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।