১৯শে জানুয়ারি, ২০২০ ইং, সোমবার

রোহিঙ্গা সঙ্কটে সরকার পুরোপুরি ব্যর্থ: ফখরুল

আপডেট: আগস্ট ২৬, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

অনলাইন ডেস্ক: দিনক্ষণ ঠিক করেও রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন না হওয়ায় সরকারকে এই সমস্যা সমাধানে  ‘পুরোপুরি ব্যর্থ’ বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি বলেন, “আজকে তারা রোহিঙ্গা ইস্যুর সমাধানে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

“গত দুই বছর ধরে রোহিঙ্গারা এদেশে এসেছে। দিনক্ষণ তারিখ ঠিক হল গত তিন দিন আগে সাড়ে তিন হাজার রোহিঙ্গাকে ফেরত পাঠাবে মিয়ানমারে। একজনও ফেরত যায়নি। অর্থাৎ পুরোপুরিভাবে তারা ব্যর্থ হয়েছে।”

অব্যবস্থাপনার কারণে মানুষ ডেঙ্গুতে মারা যাচ্ছে বলেও দাবি করেন বিএনপি মহাসচিব।

“আপনারা দেখুন, ডেঙ্গু কী আকার ধারণ করেছে! হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে; সম্পূর্ণ এই সরকারের অব্যবস্থা ও তাদের অযোগ্যতার কারণে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যাচ্ছে।”

আন্দোলন গড়ে তুলতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, ‘‘সংগ্রামের কোনো বিকল্প নেই, ঐক্যের কোনো বিকল্প নেই।”

বিএনপির মহাসচিব আবদুস সালাম তালুকদারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে ব্যারিস্টার সালাম তালুকদার স্মৃতি সংসদ।

সাবেক মহাসচিব আবদুস সালাম তালুকদারের কর্মময় জীবন তুলে ধরে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বিএনপি মহাসচিব।

সংগঠনের চেয়ারম্যান অধ্যাপক এমাজউদ্দীন আহমদের সভাপতিত্বে ও সদস্য শামসুজ্জামান মেহেদীর পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিরাজুল হক, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, রশিদ উজ-জামান মিল্লাদ, নিলোফার চৌধুরী মনি, সুলতান সালাউদ্দিন টুকু, হাবিবুর রশীদ হাবিব, ওয়ারেস আলী মামুন, সুজাত আলী, প্রয়াত নেতার জামাতা এম হাসান ও ভাতিজী সাদিয়া হক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে প্রয়াত সালাম তালুকদারের স্ত্রী মাহমুদা সালামও উপস্থিত ছিলেন।

 

Print Friendly, PDF & Email
  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর ২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।