১৯শে অক্টোবর, ২০১৯ ইং, শনিবার

শিরোনাম
স্বামীর নির্যাতন সইতেনা পেরে বিষপানে গৃহবধূর আত্মহত্যা গলাচিপা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শেখ রাসেলের ৫৫তম জন্মদিন পালন গলাচিপায় পরিবার কল্যাণ সহকারী সমিতির প্রতিবাদ সভা দশমিনা দূর্নীতি ও মাদক বিরোধী অভিযানকে স্বাগত রাজাপুরে মা ইলিশ নিয়ে পালাতে গিয়ে নালায় পড়ে প্রবাসীর মৃত্যু শহীদ শেখ রাসেল’র ৫৫তম জন্ম দিনে পথ শিশুদের নিয়ে কেক কাটেন পটুয়াখালীর মেয়র মহিউদ্দিন ক্যাসিনো সাঈদকে কাউন্সিলর পদ থেকে আপসরণ ঝালকাঠিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল বায়োমেট্টিক হাজিরা স্থাপনে লাখ লাখ টাকা বাণিজ্যের আশঙ্কা! সংবাদকর্মী থেকে প্রকাশক ও সম্পাদক শেখ শামীম হাজারো বাধাঁ পেরিয়ে এগিয়ে যাচ্ছে দৈনিক সকালের বার্তা

নলছিটির মোল্লারহাট ইউনিয়নে ভিজিএফের ৬২ বস্তা চাল জব্দ

আপডেট: আগস্ট ১৪, ২০১৯

  • ফেইসবুক শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক : নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নে দুঃস্থ্যদের জন্য ঈদের বিশেষ বরাদ্দ করা ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) চালের ৬২ বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। বুধবার রাতে উপজেলার মোল্লারহাট থেকে এসব চাল জব্দ করা হয়।­

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেন এই অভিযান পরিচালনা করেন।

চাল জব্দ করে ইউনিয়ন পরিষদের গোডাউনে রেখে সিলগালা করে দিয়েছেন। জব্দ করা চাল সরকারিভাবে দুঃস্থ্যদের মাঝে বিতরন করা হবে বলে জানা গেছে।

এদিকে মোল্লারহাট ইউনিয়নের ইউপি চেয়ারম্যান কবির হোসেন দুঃস্থ্যদের মাঝে ভিজিএফের চাল বিতরন না করে অসৎ উদ্দেশ্যে মজুদ করার জন্য মামলা করার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার।
এ ঘটনার সত্যতা স্বিকার করেছেন স্থানীয় লোকজন ও থানা প্রশাসন।

স্থানীয় লোকজন জানায়, ঈদুল আজহা উপলক্ষে দুঃস্থ্য মানুষের জন্য বিশেষ বরাদ্দের চাল থাকে। জনপ্রতি ১৫ কেজি চাল পাওয়ার কথা। দুঃস্থ্য মানুষের বরাদ্দের এসব চাল ইউপি চেয়ারম্যান বিতরন না করে অসৎ উদ্দ্যেশ্যে মজুদ করে রেখেছেন বিক্রির জন্য। ১২ আগষ্ট ঈদুল আজহা উদযাপিত হলেও ভিজিএফের চাল ১৪ আগষ্ট সন্ধ্যা পর্যন্ত বিতরন না করায় সন্দেহের সৃষ্টি হয়। গোপন সুত্রে খবর পেয়ে উপজেলা প্রশাসন পুলিশের সহযোগীতায় ৬২ বস্তা ভিজিএফের চাল জব্দ করে।

উল্লেখ্য,মোল্লারহাট ইউপি চেয়ারম্যান কবির হোসেন কানবালা সাইদুল ও সজল হত্যা মামলার প্রধান আসামী। সম্প্রতি কানবালা সাইদুল হত্যা মামলায় আটক হয়ে কারাগারে ছিলেন। মহামান্য হাইকোর্ট থেকে সাইদুল ও সজল হত্যা মামলায় জামিনে মুক্ত হয়ে বেপরোয়া হয়ে গেছে। তার বিরুদ্ধে নলছিটি থানায় অসংখ্য মামলা,সাধারন ডায়েরী ও লিখিত অভিযোগ রয়েছে।

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশাল খবর২৪ প্রকাশিত-প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।